ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

বিজেএমসির পর অবনমনে গেল নোফেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৯, ৮:৩৩ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ সংস্করণে এসেই অবনমনে গেল নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব। নিজেদের শেষ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ড্র করলেও বিপিএলের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) নেমে গেছে তারা। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে শেখ জামাল ২-২ গোলে ড্র করে নোফেলের বিপক্ষে। জামালের হয়ে গাম্বিয়ান ফরোয়ার্ড এমিল সাম্বু একাই দু’গোল করেন। নোফেলের পক্ষে দু’গোল শোধ দেন স্থানীয় ফরোয়ার্ড খোন্দকার আরিফুল ও গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। এই ড্র’তে ২৪ ম্যাচে পাঁচটি করে জয় ও ড্র এবং ১৪ হারে ২০ পয়েন্ট পেয়ে তের দলের মধ্যে তালিকার দ্বাদশ স্থানে থেকে বিসিএলে নেমে গেল নোফেল। সমান ম্যাচে সাতটি করে জয় ও ড্র এবং ১০ হারে ২৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে থেকে এবারের লিগ শেষ করলো শেখ জামাল। পয়েন্ট তালিকায় সবার শেষে থাকা টিম বিজেএমসি’র অবনমন আগেই নিশ্চিত হয়েছিল। ফলে এবারের বিপিএল থেকে অবনমনে যাওয়ায় বিজেএমসি ও নোফেল আগামী মৌসুমে বিসিএলে খেলবে। প্রথম লেগের ম্যাচে নোফেল ও শেখ জামাল গোলশূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছিল।

বৃহস্পতিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় শেখ জামাল। ফলে তারা গোলও পায় আগে। তবে শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি অভিজাত পাড়ার দলটি। দু’গোলে এগিয়ে গিয়েও রক্ষণভাগের ভুলে গোল হজম করতে হয় শেখ জামালকে। ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোল পায় জামাল। এ সময় সতীর্থের ফ্রি কিক থেকে পাওয়া বলে হেড করে গোল করেন গাম্বিয়ান ফরোয়ার্ড এমিল সাম্বু (১-০)। এগিয়ে থেকেই বিরতিতে যায় শেখ জামাল। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ায় তারা। ম্যাচের ৫১ মিনিটে এমিল সাম্বু নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোল করলে জয়ের স্বপ্ন দেখে ধানমন্ডির দল (২-০)। কিন্তু তাদের সেই স্বপ্নভঙ্গ করেন আরিফুল ও ইসমাইল বাঙ্গুরা। ম্যাচের ৫৬ মিনিটে আরিফুল গোল করে নোফেলকে ম্যাচে ফেরান (১-২)। ৮৫ মিনিটে ইসমাইল বাঙ্গুরা গোল করলে সমতায় ফেরে নবাগত দলটি (২-২)। কিন্তু ম্যাচের নির্ধারীত সময়ে আর কোন গোল না হওয়ায় অমিমাংসিতভাবেই শেষ হয় খেলা। আর এতেই ভাগ্য পুড়ে নোফেল স্পোর্টিং ক্লাবের।

বিসিএলের গত আসরে রানার্সআপ হয়ে এবারের মৌসুমে বিপিএলে খেলার সুযোগ পেয়েছিল নোফেল। কিন্তু বিপিএলে নিজেদের অভিষেক আসরেই ব্যর্থতার পরিচয় দিল তারা।

একই দিন ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করেছে। ২৪ ম্যাচে ১৪ জয় এবং পাঁচটি করে ড্র ও হারে সাইফের সংগ্রহ ৪৭ পয়েন্ট। সমান ম্যাচে ২৬ পয়েন্ট পাওয়া মুক্তিযোদ্ধা সপ্তমস্থানে থেকেই লিগ শেষ করলো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন