ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

গণমাধ্যমকে আরও দায়িত্বশীল হতে হবে

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বর্তমানে সমাজের সর্বক্ষেত্রে ন্যায়বিচারের অভাব দেখা যাচ্ছে উল্লেখ করে সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যমকে আরও দায়িত্বশীল ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। গতকাল বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয় আর সি মজুমদার মিলনায়তনে আয়োজিত সভায় স্মারক বক্তৃতা রাখেন প্রফেসর ও কথা সাহিত্যিক ড. সৈয়দ মনজুরুল ইসলাম।
‘ন্যায়বিচারের জন্য সাংবাদিকতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী আয়োজনে অংশ নেয় বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। এছাড়াও এতে বিশেষ অতিথি ছিলেন সমাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সাদেকা হালিম। বিভাগের চেয়ারপার্সন প্রফেসর ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর শবনম আযীম।
সৈয়দ মনজুরুল ইসলাম বলেন, ‘মিডিয়া ব্যবহার করে সমাজের অনেক সমস্যা সমাধান করা যায়। সর্বক্ষেত্রে আমাদের দায়িত্বশীল আচরণ করতে হবে। অথচ শিশুদের সাথেও আমরা দায়িত্বশীল ভূমিকা পালন করছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন