শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চট্টগ্রামে স্কুলছাত্র খুনের দায়ে ৩ জনের ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চট্টগ্রামের মীরসরাইয়ের এক স্কুলছাত্র খুনের দায়ে তিনজনের মৃত্যুদন্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মুন্সী আবদুল মজিদ আলোচিত এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।
মৃত্যুদন্ড প্রাপ্তরা হলেন- কাজী সরওয়ার উদ্দিন, মীর হোসেন ও শহীদুল ইসলাম। এদের মধ্যে কাজী সরওয়ার উদ্দিনকে ৩৬৪ ধারায় (হত্যার উদ্দেশ্যে অপহরণ) আরও ১০ বছরের সাজা দেওয়া হয়েছে। অন্য দুইজনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি হলেন হোসনে মোবারক রুবেল। তিনি মৃত্যুদন্ডপ্রাপ্ত সরওয়ারের ভাই। সরওয়ার পলাতক, বাকি আসামিদের উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন।

এ মামলায় অন্য একজন আসামি (১৪) অপ্রাপ্তবয়স্ক হওয়ায় শিশু ট্রাইব্যুানালে তার বিচার চলছে। খুনের শিকার ফারহান সাকিব (১৫) মীরসরাই উপজেলার জোরারগঞ্জ জেবি স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল। সম্পত্তি নিয়ে কলহের জেরে ২০১৫ সালের ৬ জুন সাকিবকে মাইক্রোবাসে তুলে নিয়ে খুন করা হয়। তাকে গলাকেটে হত্যার পর তার হাত বিচ্ছিন্ন করে দেওয়া হয়। আসামিরা তাদের প্রতিবেশী। পিপি এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তিনজনকে সর্বোচ্চ শাস্তি এবং একজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিদের সর্বোচ্চ শাস্তি হওয়ায় সন্তোষ প্রকাশ করেন মামলার বাদী ও সাকিবের বড় ভাই শহিদুল ইসলাম রুবেল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন