শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

চাপের মুখে বহিষ্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ভারতজুড়ে প্রবল চাপের মুখে অবশেষে উন্নাও ধর্ষণে অভিযুক্ত বিধায়ক কুলদ্বীপ সিং সেঙ্গারকে দল থেকে বহিষ্কার করল বিজেপি। ধর্ষণের অভিযোগের পর নির্যাতিতাকে খুনের চেষ্টার অভিযোগে চার বারের বিধায়কের বিরুদ্ধে ‘এফআইআর’ দায়ের হলেও কেন বিজেপি তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা। দেশজুড়ে সমালোচনার মুখে পড়ে গত মঙ্গলবারই সেঙ্গারকে দল থেকে বরখাস্ত করেছিল নরেন্দ্র মোদির দল। এ বার হল বহিষ্কার।
মঙ্গলবার উত্তরপ্রদেশ বিজেপির সভাপতি স্বনতন্ত্র দেব সিং জানান, সেঙ্গারের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে কঠোর ব্যবস্থা নিচ্ছে দল। আইন আইনের পথে চলবে। দলের তার সম্পর্কে কিছুই বলার নেই। স্বনতন্ত্র আরও বলেন, ধর্ষণ ও খুনের চেষ্টা দুটি অভিযোগেরই তদন্ত করছে সিবিআই। অপরাধী শাস্তি পাবে। উত্তরপ্রদেশ সরকারের যাবতীয় সাহায্য পাবে ধর্ষিতার পরিবার।

উন্নাও নিয়ে সংসদেও বিরোধীদের তোপের মুখে পড়তে হয়েছে বিজেপিকে। বিজেপির বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দাগেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীও। টুইটারে তিনি লেখেন, ‘কেন রাজনৈতিক ক্ষমতার সুরক্ষাকবচ পাবেন বিজেপি বিধায়ক তথা উন্নাও ধর্ষণের মূল অভিযুক্ত কুলদ্বীপ সিং সেঙ্গারের মতো লোকেরা?’
উন্নাওয়ের ধর্ষিতার গাড়িকে ট্রাকের ধাক্কা দেওয়ার ঘটনায় নানা মহলে চাপের মুখে গত সোমবার বিজেপি বিধায়ক ও আরও ৯ জনের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে নতুর করে ‘এফআইআর’ দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এদিকে, উত্তরপ্রদেশের যোগী সরকারকে ধাক্কা দিয়ে উন্নাও সম্পর্কিত সব মামলা উত্তরপ্রদেশ থেকে দিল্লি সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সূত্র : এনডিটিভি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন