বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের দায়িত্বহীনতায় বন্যা ও ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে-মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৯, ৩:২৬ পিএম | আপডেট : ৪:৫১ পিএম, ২ আগস্ট, ২০১৯

সরকারের দায়িত্বহীনতায় চলমান বন্যা ও ডেঙ্গু পরিস্থিতি ‘মহামারী’ আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ডেঙ্গু জ্বরের ভয়াবহ বিস্তারের কারণে দেশ আজ এক ভয়ংকর পরিস্থিতির মধ্যে আছে। দেশের সব জেলা এখন ডেঙ্গু কবলিত। অথচ এ পরিস্থিতিতেও মশা মারতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ লাগে। এটা খুবই হাস্যকর। দায়িত্বশীলতার চূড়ান্ত অভাবের কারণেই আজ এই চিত্র আমাদের দেখতে হচ্ছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে ‘বিরাজিত নৈরাজ্যিক পরিস্থিতি’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা মান্না বলেন, ডেঙ্গু পরিস্থিতি যখন চরমে, তখন ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রী কী করছে তা সবাই দেখছে। মশা মারার ওষুধ কার্যকর না, তাই নতুন ওষুধ আনানোর নির্দেশ দেন হাইকোর্ট। দায়িত্বশীলরা মশা মারার ওষুধ আনতে না পারলেও কিন্তু মশা মারার নাটক ঠিকই করে যাচ্ছে।
তিনি বলেন, দেশের বন্যা পরিস্থিতিও ভয়াবহ রূপ ধারণ করেছে। বন্যা ও ডেঙ্গু একসঙ্গে মহামারী আকার ধারণ করেছে। এর পেছনে সরকারের দায়িত্বহীনতাকেই দায়ী করেন মান্না। তিনি বলেন, পুলিশ আজ জনগণের রক্ষক বাহিনী থেকে অধিকার হরণকারী বাহিনীতে পরিণত হয়েছে। মানুষকে এখন প্রকাশ্যে কুপিয়ে মারা হচ্ছে। সরকারের প্রশ্রয়ে পুলিশের গাফিলতির জন্যই এমনটা হচ্ছে। পুলিশ বাহিনী দিয়ে বিনা ভোটে নির্বাচিত হয়েও সরকার ক্ষমতা দখল করে আছে। বিরোধী দলের ওপর পুলিশ বাহিনী দিয়ে নির্যাতন করা হচ্ছে।
দেশের অর্থনীতির অবস্থা ভালো নয় উল্লেখ করে মান্না বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান আজ ধ্বংসের মুখে। ব্যাংকগুলো ফাঁকা হয়ে গেছে। ব্যাংকের টাকা অবৈধভাবে লুট করা হচ্ছে। সাধারণ জনগণের টাকা লুট করছে কিছু অসাধু মানুষ। 
মান্না বলেন, সরকারের জবাবদিহিতা না থাকার কারণেই খাদ্যের নামে বিষ খেতে হচ্ছে। আমরা নিরাপদ খাদ্য খেতে পারছি না। যে খাবার খেয়ে আমরা বেঁচে থাকছি, তাতেও বিষ মেশানো। বিষ মিশিয়ে খাবারকে ভেজালে রূপান্তর করা হচ্ছে। এসব ভেজাল খাবার খেয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। জবাবদিহিতা না থাকলে এমন ঘৃণ্য কাজ করতে কেউ ভয় পায় না। তাই প্রতিনিয়তই এসব ঘটনা ঘটছে।
জনগণের ভোটে নতুন সরকার গঠনের দাবি জানিয়ে মান্না বলেন, এই সরকার বিনা ভোটের সরকার। সাধারণ জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে এই সরকার ক্ষমতায় আসেনি। তাই নতুন নির্বাচন আয়োজন করে সব দলের অংশগ্রহণে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এ ছাড়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব না।
নাগরিক ঐক্য আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা এস এম একরাম, সমন্বয়কারী শহিদুল্লাহ কাউসার, কেন্দ্রীয় কমিটির সদস্য মমিনুল ইসলাম, ডা. জাহেদুর রহমানসহ অন্যরা। 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন