ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গোপালগঞ্জের ক্যাথলিক চার্চে মার্কিন রাষ্ট্রদূত

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বানিয়ারচর ক্যাথলিক গীর্জা পরিদর্শন করেছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। গতকাল শুক্রবার সকাল পৌনে ৯টার দিকে গোপালগঞ্জ থেকে ঢাকা যাওয়ার পথে ক্যাথলিক চার্চ পরিদর্শন করেন।
তিনি বানিয়ারচর এসে পৌঁছালে খ্রিষ্টানধর্মালন্বীর লোকেরা তাকে ফুলের তোরা দিয়ে অভ্যর্থনা জানান। পরে বানিয়ারচর ক্যাথলিক চার্চের পালক পুরোহিত ফাদার রিংকু গোমেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, এই জায়গা পরিদর্শন করেছি এবং সব কিছু দেখেছি। এটা আমাকে স্মরণ করিয়ে দেয় যে আমরা সবাই ইশ্বরের সন্তান। ধন্যবাদ জানাই সুন্দর করে এখানকার ইতিহাস সবকিছু জানানোর জন্য এবং যে ঘটনা এখানে ঘটেছে আমেরিকান প্রেসিডেন্টের পক্ষ থেকেও শোক প্রকাশ করি।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্যাথলিক চার্চের বরিশাল বিভাগের বিশপ লরেন্স সব্রত হাওলাদার, ফাদার লাজারুচ গোমেজ, বিভুদান বৈরাগী প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন মার্কিন রাষ্ট্রদূতের স্ত্রী মিশেল, সার্কেল এসপি (মুকসুদপুর-কাশিয়ানী) মো. আনোয়ার হোসেন ভুইয়া, মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মোসা. তাসলিমা আলী, ওসি মোস্তফা কামাল পাশা, সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল বাশার, ইউপি চেয়ারম্যান অখিল চন্দ্র বৈরাগী প্রমূখ ।
পরে মার্কিন রাষ্ট্রদূত ২০০১ সালে ৩রা জুন ধর্মীয় অনুষ্ঠান চলাকালে বানিয়ারচর ক্যাথলিক গীর্জায় বোমা বিস্ফোরণে নিহত ১০ জনের কবরে মোমবাতি জ্বালিয়ে শোক প্রকাশ করে ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি নিহতদের পরিবারের সদস্যদের শান্তনা দেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন