শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডেঙ্গু নির্মূলে ব্যর্থ দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজধানীতে মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০০ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং ডেঙ্গু নির্মূলে ব্যর্থ ঢাকার দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। শনিবার (৩ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিকট এসে শেষ হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী। মিছিলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানসহ সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মী এবং মুক্তিযোদ্ধা প্রজন্মের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

মিছিল শেষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, এই অকার্যকর সরকার দেশের সাধারণ জনগণকে পদে পদে ঠেলে দিয়েছে মৃত্যুর ফাঁদে। দেশের জনগণ বন্যা, সড়ক দুর্ঘটনায় মৃত্যু, ভেজাল খাদ্য, বিনা কারণে গণপিটুনি, আগুনে পুড়ে মৃত্যু, প্রকাশ্য দিবালোকে জবাই হয়ে মৃত্যু, নৃশংস ধর্ষণের শিকার হয়ে মৃত্যু এবং ক্রসফায়ারে গুলি খেয়ে মৃত্যুসহ নানা মৃত্যুফাঁদে নিপতিত।

তিনি বলেন, আজ্ঞাবহ নির্বাচন কমিশন, জনপ্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ সহায়তায় ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট চুরি’র মাধ্যমে ক্ষমতাসীন হয়ে বর্তমান সরকার দেশে বর্বর বন্য শাসন জারী রেখেছে। একটা স্বাধীন রাষ্ট্রের জনগণের বেঁচে থাকার অধিকারসহ ন্যুনতম নাগরিক অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার। মনে হচ্ছে আমরা এক ব্যক্তির ইচ্ছা-অনিচ্ছার স্বেচ্ছাচারী জনপদে বসবাস করছি। যেখানে কারো কথা বলার স্বাধীনতা নেই, সরকারের সমালোচনা করার অধিকার নেই, গুম কিংবা বিনা বিচারে হত্যা নিত্যদিনের ঘটনা। ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের মানুষের প্রাণহানী ঘটছে, অথচ সরকার প্রধান দেশের বাইরে। মানুষ বলছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার ভয়ে প্রধানমন্ত্রী দেশের বাইরে অবস্থান করছেন। ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ঔষুধ ক্রয়ের নামে সরকারের মন্ত্রী ও মেয়র’রা জনগণের সঙ্গে নিষ্ঠুর তামাশা শুরু করেছে। তামাশা বন্ধ করুন, জনগণকে নিয়ে পরিহাস বন্ধ করুন।

রিজভী বলেন, চার বারের সর্বাধিক জনপ্রিয় প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ভয়াবহ অসুস্থতার পরও এই মিডনাইটের সরকার অমানুষের মতো আচরণ করছে। তাঁর পছন্দমত চিকিৎসা পর্যন্ত নিতে দেয়া হচ্ছে না। ৭৪ বছর বয়সী ও শারিরীকভাবে চরম অসুস্থ একজন নারী, আইনের গতিতেই মামলায় যাঁর স্বাভাবিক জামিন পাওয়ার কথা, কিন্তু সরকার তাঁর জামিনে প্রতিনিয়ত বিভিন্নভাবে বাধা সৃষ্টি করছে। তাঁর জামিনের তারিখ নিয়ে টালবাহানা করা হয়। বিচার বিভাগও সরকারের হুকুম তামিলে ব্যস্ত। এহেন কোনো কাজ নেই যে, এই সরকার তাঁর মামলায় সরাসরি হস্তক্ষেপ করছে না।

বিএনপির এই নেতা বলেন, এমন হিংস্র আচরণের উদাহরণ পৃথিবীতে বিরল। এসব কর্মকান্ডে জনগণের কাছে দিবালোকের মতো ষ্পষ্ট যে, শেখ হাসিনা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী রেখে হত্যার নীলনক্সা বাস্তবায়ন করছেন। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির জন্য জোর দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন