শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জিয়াউর রহমানকে হত্যার করা হলেও, স্বামী হত্যার বিচার চেয়ে বেগম জিয়া মামলা করেননি- মতিয়া চৌধুরী

ফুলগাজীতে পানিসম্পদ উপমন্ত্রীর মুহুরী নদীর ভাঙন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ

ছাগলনাইয়া (ফেনী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৪:০১ পিএম

"বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা পেয়েছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মানুষের ভাগ্যোন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করবে" আজ (৩ আগস্ট) শনিবার সকালে ফেনীর ফুলগাজী ও পরশুরাম উপজেলার উপর দিয়ে প্রবাহিত মুহুরী নদীর ভাঙন এলাকা উঃ শ্রীপুর, ঘণিয়ামোড়া পরিদর্শনকালে ফুলগাজী বাজারে আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম একথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাঃ সম্পাদক, উপজেলা চেয়ারম্যান আবদুল আলিমের সঞ্চালনায় এ পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী তাঁর বক্তব্যে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গ টেনে বলেন, জিয়াউর রহমান চট্টগ্রাম সার্কিট হাউজে হত্যা করা হলে স্বামী হত্যার বিচার চেয়ে বেগম জিয়া বা বিএনপির কেউ মামলা পর্যন্ত দায়ের করেননি। তিনি (খালেদা জিয়া) ফুলগাজীবাসীর প্রাণের দাবী মুহুরী সমস্যার সমাধান করেননি। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুয়সী প্রশংসা করে মতিয়া চৌধুরী আল্লাহর নিকট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গরীব দুঃখী মানুষের সেবা করার জন্য দোয়া কামনা করেন।

ত্রাণ বিতরন অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ফেনী-১ এর সাংসদ শিরীন আখতার,ফেনী-২ এর সাংসদ নিজাম উদ্দিন হাজারী,আওয়ামী লীগের সাবেক সাংসদ ফরিদুন্নাহার লাইলী,আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, সহ সভাপতি খায়রুল বশর মজুমদার তপন, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল ও পরশুরাম পৌরসভার নিজাম্ উদ্দিন আহমেদ চৌধুরী সজল প্রমুখ।

বক্তারা বলেন, যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমন করা হয়েছে তেমনি সকলের সহযোগিতা নিয়ে ডেগু রোগের প্রতিরোধ করা হবে। বক্তারা কোন প্রকার গুজবে না জড়ানোর জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। প্রতি বৎসর বর্ষা মৌসুমে ভারত হতে নেমে আসা পাহাড়ি ঢলে মুহরী নদী বিভিন্ন স্থানে ভাঙনের ফলে এ অঞ্চলের গবাদি পশু, ফসলী জমি, মৎস ঘের,শিক্ষা প্রতিষ্ঠান ও বসতবাড়ী পানিতে তলিয়ে যায়। ক্ষতিগ্রস্থ হয় এ অঞ্চলের লক্ষাধিক মানুষ।

পরিদর্শনকালে উপমন্ত্রী ফুলগাজী ও পরশুরামে মুহুরী নদীর বাঁধ নির্মাণে ৮০০ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়ে দ্রুততম সময়ে নির্মাণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম ফুলগাজী ও পরশুরামে বন্যায় ক্ষতিগ্রস্থ ১০০০ জনের মধ্যে ত্রাণ বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন