ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

কমলনগর চরকাদিরা ইউপি সচিবের বেপরোয়া দুর্নীতি

কমলনগর (লক্ষ্ণীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৪:৫১ পিএম

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউপি সচিব মিরন উদ্দিনের বিরুদ্ধে বেপরোয়া দুর্নীতি হয়রানী ও অনিয়মের অভিযোগ উঠেছে।

জানা যায়, চরকাদিরা ইউপি সচিব মিরন উদ্দিন ইউনিয়নের জনসাধারণের জন্ম সনদ, জন্ম নিবন্ধন, নামের ভুল শুদ্ধ করা, নাগরিক সনদ দিতে বেপরোয়া অর্থ আদায় এবং মাতৃত্বকালীন- ল্যাকটেটিং ভাতা প্রাপ্ত মাদের ভাতার বইতে সুফলভোগীদের মোবাইল নাম্বার না দিয়ে তার পরিচিত লোকদের মোবাইল নাম্বার দিয়ে ভাতার টাকা আসার পর সে টাকা তিনি উত্তোলন করার অভিযোগ রয়েছে।

ভূক্তভোগী পূর্ব চর কাদিরা গ্রামের নুরনবী, চর ঠিকা গ্রামের শাহাজান, সাত্তার, সামছুন্নাহার তাদের জন্মনিবন্ধন করতে একেক জনের কাছ থেকে ৫শত থেকে ২ হাজার টাকা করে আদায় করার অভিযোগ করেন।

অপরদিকে একই এলাকার আলাউদ্দিন বাবুল জানায় তার স্ত্রী জেসমিনের নামে মাতৃত্বকালীন ভাতার টাকা আসলে সচিব টাকা দিতে গেলে ২ হাজার টাকা দাবী করেন। একই এলাকার পেয়ারা বেগম তার ভাতার টাকা পাননি বলে জানান। তার ভাতার টাকাটি তার মোবাইল নাম্বারে না এসে এসেছে অন্য নাম্বারে। পারুল নামের সুফলভোগী জানান তার টাকাটি অন্য নাম্বারে আসার পর সচিবের নিকট গেলে সচিব খরচ আছে বলে ১৪শত টাকা রেখে বাকি টাকা দেন। এভাবে চর কাদিরা ইউনিয়নের সকল সুফলভোগীরা সচিবের কারণে মারাতক ভোগান্তির মধ্যে পড়েন বলে তারা জানান। খোজ নিয়ে জানা যায়, ইউনিয়নের চেয়ারম্যান সর্বজনবিদিত একজন ভালো মানুষ অথচ সচিবের কারণে ইউনিয়নের দূর্নাম ছড়িয়ে পড়ছে সর্বত্র।

এ বিষয়ে ইউপি সচিব মিরন উদ্দিনের কাছে জানতে চাইলে বলেন, আমি জন্ম সনদসহ অন্যান্য সেবা দিলে মানুষ আমাকে চা পানি খাবার জন্য কিছু টাকা দেয়। আর ল্যাকটেটিং মাদার ও মাতৃত্বকালীন ভাতা প্রাপ্ত মা’দের কিছু নাম্বার ভূল হয়েছে।

চরকাদিরা ইউপি চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্যাহ জানান, সচিব আমার ইউনিয়নের লোকদের অনেক ভোগান্তির মধ্যে ফেলে এবং তার অনেক অপকর্ম আমার কানে আসে, তার জালায় এলাকাবাসী অতিষ্ঠ। তার বদলীর বিষয়ে প্রশাসনকে অবহিত করেছি।
উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন বলেন, ভূক্তভোগীরা অভিযোগ দিলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন