শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘কুফা মতিন’ আসছে ঈদে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ৭:৪৪ পিএম

কিছু মানুষ আছে যারা চাইলেও নিজের দুর্ভাগ্যকে এড়িয়ে চলতে পারে না। আবার মাঝে মধ্যে এমনও ঘটে যে, তাদের দেখলে অনেকেরই যাত্রা অশুভ হয়। এমনই একজন মানুষ মতিন রহমান। কুফা মতিন হিসেবে তার ব্যাপক পরিচিতি। ১৩৮টি ইন্টারভিউ দিয়েও চাকরি না পাওয়ায় তার নামের সঙ্গে কুফা যুক্ত হয়ে গিয়েছে। শত চেষ্টা করেও মতিন তার কুফা উপাধি মুছতে পারেন না। প্রতিদিনই কারো না কারো জন্য অশুভ হয়ে দাঁড়ায় সে। মতিনকে দেখলে যেমন অনেকের দিন খারাপ যায়। ঠিক তেমনই নদীকে দেখলে আবার মতিনের দিনও ভালো যায়। মতিন নদীকে খুব ভালোবাসে। কিন্তু মুখ ফুটে বলতে পারে না। কারণ তারই কারণে দূর্ঘটনার শিকার হয়েছিল নদীর বড় ভাই। মতিন কি পারবে ‘কুফা’ শব্দটি তার নাম থেকে বাদ দিতে?

সে প্রশ্নের উত্তর পাওয়া যাবে ‘কুফা মতিন’ নামের একটি নাটকে। ঈদুল আজহায় বেসরকারি একটি টেলিভিশনে প্রচারের জন্য এমনই একটি গল্পে নির্মিত হয়েছে ‘কুফা মতিন’। নাটকটির রচনা ও পরিচালনা করেছেন আরিফুর রহমান নিয়াজ। এ নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন সিদ্দিকুর রহমান। তার বিপরীতে নদী চরিত্রে দেখা যাবে অ্যানি খানকে। এছাড়া আরও অভিনয় করেছেন কাজী রাজু, আফরিন, রূপক, সোহেল, সায়মুম ইমতিয়াজ, হুমায়ুন কাবেরি প্রমুখ।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সিদ্দিক বলেন, ‘মজার একটি নাটক এটি। নাটকে মতিন সবসময় কোনো না কোনো কুফার মধ্যে থাকে। নাটকের পরিচালক নিয়াজ আমার খুব কাছে ছোট ভাই। আমরা সবাই মিলে খুব সুন্দর ভাবে কাজটি শেষ করেছি। দর্শক নাটকটি দেখে অবশ্যই আনন্দ পাবেন। আমি হাসির মানুষ, বেশি বেশি হাসতে চাই, আপনাদের আনন্দ দিতে চাই। তাই দর্শকের বলব, আপনারা ঈদে অবশ্যই নাটকটি দেখবেন।’
একই প্রসঙ্গে অ্যানি খান বলেন, ‘খুব সুন্দর একটি গল্পে নির্মিত হয়েছে নাটকটি। নাটকের নামটিও খুব সুন্দর। মানুষ কি কুফা হতে পারে? সেটার উত্তর জানতে হলে অবশ্যই নাটকটি দেখতে হবে। আমার চরিত্রের নাম নদী। আশা করি এ নাটকটি আপনাদের কাছে ভালো লাগবে।’

এই নাটকটির নির্মাতা নিয়াজ জানান, ‘সমাজের প্রচলিত কিছু ভ্রান্ত ধারণা থেকেই নাটকের গল্পটি তৈরি করা হয়েছে। শেষে দর্শকের জন্য একটি বার্তা দেয়ার চেষ্টা করেছেন তিনি। ‘তুমি এসেছিলে পরশু’ গানটি রিমেক করা হয়েছে এ নাটকের জন্য। নতুন করে গানটিতে কণ্ঠ দিয়েছেন তানভীর হাসান। নাটকটি দর্শকের জন্য উপভোগ্য হবে বলে আশা করেন তরুণ এ নির্মাতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন