বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

৭ মাওবাদী নিহত
ইনকিলাব ডেস্ক : ভারতের ছত্তিশগড়ে নিরাপত্তাবাহিনীর গুলিতে ৭ মাওবাদী নিহত হয়েছে। শনিবার সকালে ছত্তিশগড়ে রাজনন্দনগাঁওয়ে নিরাপত্তাবাহিনীর অভিযানে তাদের মৃত্যু হয়। ছত্তিশগড় কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানা গেছে। জানা গেছে, শনিবার সকালে ছত্তিশগড়ের বাগনাড়ি পুলিশ স্টেশনের অন্তর্গত সীতাগোলা জঙ্গলে ডিস্ট্রিক্ট রিজার্ভ গার্ড এবং মাওবাদীদের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে। এনডিটিভি।

৪ টন কোকেন
ইনকিলাব ডেস্ক : জার্মানি বন্দর নগরী হামবুর্গের শুল্ক বিভাগ শুক্রবার সাড়ে চার টন কোকেন জব্দ করেছে। এর দাম এক বিলিয়ন ইউরো। বাংলাদেশি টাকায় এর পরিমাণ দাঁড়ায় ৯ হাজার ৩৭৬ কোটি টাকা। জার্মানির উত্তরাঞ্চলের শহর হামবুর্গের শুল্ক বিভাগ জানিয়েছে, দুই সপ্তাহ আগে উরুগুয়ের রাজধানী মন্টেভিডিও থেকে দু’টি রহস্যজনক কন্টেইনার হামবুর্গ বন্দরে এসে পৌঁছায়। এগুলোর গন্তব্য ছিল বেলজিয়ামের শহর অ্যান্টওয়র্প। কর্তৃপক্ষ জানায়, এগুলোর বিবরণে লেখা ছিল যে এর মধ্যে সয়াবিন আছে। কিন্তু তারা পরীক্ষা করে ২২১টি স্পোর্টসব্যাগে সংকুচিত কোকেনের চার হাজার ২০০টি প্যাকেট দেখতে পায়। ডয়েচে ভেলে।

ক্যালিফোর্নিয়ায় নিহত ৩
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় সৈকতের পাশের পাথুরে ভূমি ধসে এক নারীসহ তিনজন নিহত হয়েছে। ক্যালিফোর্নিয়ার দক্ষিণের জনপ্রিয় গ্রান্ডভিউ সার্ফ সৈকতে স্থানীয় সময় শুক্রবার বিকালে এই দুর্ঘটনা ঘটে বলে জানায় । ঘটনাস্থলেই এক নারী মারা যান। আর আহত তিনজনকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শনিবার ভোরের দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের দুইজনের মৃত্যু হয় বলে টুইটারে জানিয়েছে নগর কর্তৃপক্ষ। ফক্স নিউজ।

মন্ত্রী বরখাস্ত
ইনকিলাব ডেস্ক : রোমানিয়ায় এক কিশোরী (১৫) অপহরণের শিকার হওয়ার পর দেশটির শিক্ষামন্ত্রী একাতেরিনা অ্যান্দ্রনেসকু বলেছিলেন, ‘ওই কিশোরীর শেখা উচিত ছিল, অপরিচিত কারো গাড়িতে চড়া ঠিক নয়।’ আর এতেই ক্ষুব্ধ হয়েছেন রোমানিয়ার প্রধানমন্ত্রী ভায়োরিকা ডেনসিলা। একজন অপহৃত কিশোরীর ব্যাপারে এমন মন্তব্যকে ‘অসঙ্গতিপূর্ণ’ ও ‘বোঝার অভাব’ বলে উল্লেখ করেন রোমানিয়ার প্রধানমন্ত্রী। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার শিক্ষামন্ত্রী অ্যান্দ্রনেসকুকে মন্ত্রীসভা থেকে বহিষ্কারও করেন তিনি। এর আগে বুধবার রোমানিয়ার রাজধানী বুখারেস্টের পশ্চিমাঞ্চল থেকে অপহরণ করা হয় কিশোরী আলেক্সান্দ্রা ওসেসানুকে। বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন