বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু হত্যার সাথে জিয়া ওতপ্রোত জড়িত

আলোচনা সভায় তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি যে বঙ্গবন্ধুকে সপরিবারে বর্বরোচিত হত্যার সাথে জড়িত ছিলেন সেটা বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর বিদেশি টেলিভিশনে কর্নেল ফারুক ও রশিদের সাক্ষাৎকারের মাধ্যমে প্রকাশিত হয়েছে। গতকাল (শনিবার) বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, এ হত্যাকাণ্ড নিয়ে যে সমস্ত বই পুস্তক পরবর্তীতে প্রকাশিত হয়েছে সেগুলোর মাধ্যমেও স্পষ্ট হয়েছে জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে যুক্ত ছিলেন।

তাই ন্যায় প্রতিষ্ঠা ও পঞ্চাশ বছর পরের প্রজন্মের সামনে সঠিক ইতিহাস উপস্থাপন করার জন্য একটি কমিশন গঠন করে জিয়াউর রহমানসহ যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পটভূমি রচনা করেছিল নেপথ্যের কুশিলবদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চেয়ারম্যান মোকারম হোসেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন