ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ডিএমপির থানা ও ব্যারাক এলাকা পরিচ্ছন্নতায় ৫০ হাজার পুলিশ

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বিস্তার ঠেকাতে ঢাকা মহানগর এলাকায় আবাসিক ভবন, ব্যারাক, থানা কম্পাউন্ডার, পুলিশের অফিস ইউনিট পরিষ্কার-পরিচ্ছন্নতায় নেমেছেন ৫০ হাজার পুলিশ সদস্য। গতকাল শনিবার সকাল থেকে নিজ নিজ এলাকায় পুলিশ সদস্যরা পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু করেন। এর আগে সকাল ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইনে কর্মসূচির উদ্বোধন করেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
এ সময় ডিএমপি কমিশনার বলেন, যেখানে পুলিশ সদস্যদের আবাসিক ভবন, সকল ব্যারাক, থানা কম্পাউন্ডার ও পুলিশের অফিস ইউনিটসহ সব জায়গায় এ পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি চলবে। স্ব স্ব ইউনিট প্রধানদের নেতৃত্বে এ অভিযান চালানো হচ্ছে। এডিস মশার বংশবিস্তার রোধ করতেই এ কর্মসূচির আয়োজন করা হয়েছে।


তিনি আরো বলেন, পুলিশ লাইন এলাকায় এডিস মশার লার্ভা পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। এরপর এডিস মশার লার্ভা ধ্বংস করতে ডিএমপির সব ইউনিটকে একযোগে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানোর নির্দেশ দেয়া হয়েছে। শনিবার সকাল ৭টা থেকে সব জায়গায় এ কার্যক্রম শুরু হয়েছে। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত আমাদের অভিযান চলবে। তবে ঈদের আগেই যেন এটা নির্মূল করা যায় সেই চেষ্টা করা হচ্ছে। শুধু সরকার বা স্বাস্থ্য বিভাগের একার পক্ষে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। এ জন্য সচেতন হতে হবে। নিজ নিজ আঙ্গিনা পরিষ্কার করতে হবে। ঢাকা শহরে পরিচ্ছন্নতা কার্যক্রমের গতি অনেকগুণ বেড়েছে বলেও মন্তব্য করেন ডিএমপি কমিশনার।
পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন শেষে ডিএমপি কমিশনার রাজারবাগ অডিটরিয়ামে ডিএমপি পরিবারের সন্তানদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধ করতে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন