ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

মোহনা টিভির সাংবাদিককে দ্রুত খুঁজে বের করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ২:৫৯ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে কারওয়ান বাজারে প্রতি মাসে একটা করে খুন হতো। এখন তা বন্ধ হয়েছে। চাঁদাবাজিও বন্ধ করেছি।

আজ রোববার দুপুরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন-বিরোধী সচেতনতামূলক সভা এবং পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারওয়ান বাজারে মাস্তানি-চাঁদাবাজি হতে দেয়া হবে না। যেই চাঁদাবাজি করবেন তাদের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোহনা টিভির একজন সিনিয়র সাংবাদিক নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশানের ডিসি মোস্তাক আহমেদকে নির্দেশ দেয়া হয়েছে। মোহনা টিভির সাংবাদিককে দ্রুত খুঁজে বের করার জন্য। আশা করছি দ্রুতই আমরা খুঁজে পাব।

মন্ত্রী বলেন, বুড়িগঙ্গা নদীতে ৬/৭ ফুট শুধু পলিথিনের গার্বেজ। বিদেশ থেকে এক্সপার্ট আনা হচ্ছে। তবুও আমরা পুরোপুরি পারছি না। এর কারণ পলিথিন। ক্যান্সার, কিডনি রোগী কেন বাড়ছে? কারণ পলিথিন। মাছের ভেতরে পলিথিন ঢুকে গেছে। তিমি মাছ যখন ধরা পড়ে কিংবা উপকূলে চলে আসে তখন দেখা যায় পেটে পলিথিন আর পলিথিন। আমাদের বর্তমান সরকার পলিথিনের ব্যাপারে কঠোর পলিথিন-বিরোধী আইন করেছে। কিন্তু কেউ আইন মানি না। আমরা এখন কঠোর হব।

তিনি বলেন, ঢাকা শহরের মূল সমস্যা আমরা গার্বেজ অপসারণ করতে পারছি না, ড্রেনগুলো বন্ধ হয়ে যাচ্ছে, পানি নিষ্কাশন করা যাচ্ছে না। কারণ পলিথিন। পলিথিন যাতে আমরা ব্যবহার না করি সে জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। আমরা পলিথিন আর ব্যবহার করব না। পলিথিন যে ক্ষতি করে সেগুলো যদি বিবেচনায় নিই তাহলে কেউই পলিথিন ব্যবহার করতে পারে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Abid ৪ আগস্ট, ২০১৯, ৭:০৮ পিএম says : 0
Sorkar gosona dia mukhe mukhe polithin bondo korar kotha bole abar sorkar e polithin industryr lisence dey.non oven name j tisu bag shopping mall a paoya jay atao to polithin.
Total Reply(0)
md Rejaul Karim Rajan ৪ আগস্ট, ২০১৯, ৪:৩৪ পিএম says : 1
বর্তমান সরকার পলিথিনের ব্যাপারে কঠোর পলিথিন-বিরোধী আইন করেছে। কিন্তু কেউ আইন মানি না। Sir কথা ঠিক বলেছেন আমাদের জনগনের কারনে আমরা নিজেরাই নিজেদের ক্ষতি করতেছি । আর যখন সমস্যা তৈরি হয় তখন আমাদের কিছু আবাল জনগন সরকারের দোষ দেয়। অথচ তারা নিজেদের দোষ দেখেনা।
Total Reply(0)
M N Ahmed ৭ আগস্ট, ২০১৯, ৬:৪৩ পিএম says : 0
Home minister's statement clears that the journalist of Monona TV will never be found out by government.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন