বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দক্ষিন আফ্রিকার বর্ষসেরা ডু প্লেসিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৩:৪৭ পিএম

বছরজুড়ে দক্ষিন আফ্রিকার হয়ে ভালো খেলার পুরস্কার পেলেন ফাফ ডু প্লেসিস। তাকে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার হিসেবে সম্মাননা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড সিএসএ। মেয়েদের বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন অধিনায়ক ড্যান ভ্যান নিকার্ক।
প্রোটিয়া অধিনায়ক একই সঙ্গে পুরস্কার জিতেছেন ওয়ানডের বর্ষসেরা ক্রিকেটার ও প্লেয়ারদের সেরা প্লেয়ারের পুরস্কারটিও। তবে টেস্টে বর্ষসেরা হয়েছেন কুইন্টন ডি কক, টি-টোয়েন্টিতে ডেভিড মিলার।
প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা নির্বাচিত হয়েছেন ভক্তদের ভোটে। ভক্তদের বর্ষসেরা ক্রিকেটারের সম্মাননা পেয়েছেন তিনি। বছরের সেরা ডেলিভারির জন্য সম্মাননা পেয়েছেন ভারনন ফিল্যান্ডার। জোহানেসবার্গে বছরের শুরুতে তৃতীয় টেস্টে আজহার আলীকে আউট করতে যে ডেলিভারিটি করেছিলেন তাই নির্বাচিত হয়েছে সেরা। ছেলেদের ক্রিকেটে উদীয়মান তারকার পুরস্কারটি পেয়েছেন র‌্যাসি ফন ডার ডুসেন।
অপর দিকে গত বছর দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন ডেল স্টেইন। গত বছর বক্সিং ডেতে এমন কৃতিত্ব অর্জন করায় তাকে বিশেষ সম্মাননা দিয়েছে প্রোটিয়া বোর্ড।
ফাফ ও ড্যানকে বর্ষসেরা ক্রিকেটারের সম্মাননা দেওয়ার ব্যাখ্যায় সিএসএ প্রধান নির্বাহী থাবাং মোরে জানান, ‘ফাফ ও ড্যান দুজনেই বছরব্যাপী দুর্দান্ত সময় কাটিয়েছে। নেতৃত্বগুণ থেকে শুরু করে ব্যক্তি পর্যায়েও দারুণ ভূমিকা ছিল তাদের। একই সঙ্গে ডেল স্টেইনকে বিশেষ সম্মান দিতে পারা আমাদের জন্য বিশেষ কিছুই।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন