ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

মহানগর

সাংবাদিক হাসান আরেফিনের স্মরণ সভা

দায়িত্ব পালনে তিনি ছিলেন সৎ ও নিষ্ঠাবান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৯, ৮:১১ পিএম

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য সাংবাদিক হাসান আরেফিন মৃত্যুর আগ পর্যন্ত মনে প্রাণে একজন সাংবাদিক ছিলেন। একজন ভাল মানুষও ছিলেন। দায়িত্ব পালনে ছিলেন তিনি সৎ ও নিষ্ঠাবান। হাসান আরেফিন তার কর্মের মাধ্যমে সাংবাদিক কমিউটিনিতে আজীবন বেচে থাকবেন। রোববার (৪ আগষ্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্বরণসভায় বক্তারা এসব কথা বলেন। বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা এ আলোচনার আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, সাংবাদিকদের পেশা গৌরবের। দেশ ও জনগনের সেবায় তারা জীবন বিসর্জন দিয়ে থাকে। যা অন্য কোন পেশায় এটি নেই। তিনি বলেন, আমাদের আরও পরিবর্তন হতে হবে। মৃত্যুর পর আমরা অনেক প্রশংসা করি। কিন্তু জীবিত থাকাকালিন সেটি করিনা। জীবিত অবস্থায় প্রত্যেকে বন্ধুত্ব সুলভ আচরণ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য ফান্ড গঠন করেছেন। আপনারা নিজেরা ঐক্যবদ্ধ হয়ে একটি নিজস্ব ফান্ড গঠন করেন। এতে যারা মারা যাবে সে পরিবার উপকৃত হবে। এ সময় তিনি হাসান আরেফিনের কন্যাকে চাকরি দিয়ে কোন ধরনের সহায়তা করা যায় কিনা সে চেষ্টার প্রতিশ্রুতি দেন।

বরিশাল বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি ও বাংলাদেশ খবরের সম্পাদক আজিজুল ইসলাম বলেন, সাংবাদিক হাসান আরেফিন মারা গেছে বিশ্বাস হয় না। তবে সে কখনো মারা যাবে না। বিভিন্ন কাজের মধ্য দিয়ে সে বেচে থাকবে। সাংবাদিক কমিটি যতদিন থাকবে হাসান আরেফিনের কথা ততদিন পর্যন্ত মনে থাকবে।

স্বরণ সভায় জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, জাতীয় প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী, বরিশাল বিভাগ সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, আজমল হক হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

প্রায়ত হাসান আরেফিনের একমাত্র মেয়ে ফাতেমা ফেরদৌসি বলেন, সাংবাদিকের মেয়ে হিসাবে নিজেকে গর্ববোধ করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন