ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারো এক কোটি আফগান হত্যার হুমকি দিলেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারো আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যা করার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, মার্কিন সেনারা মাত্র কয়েকদিনের মধ্যে আফগান যুদ্ধে জয়লাভ করার ক্ষমতা রাখে তবে সেজন্য তাদেরকে কয়েক মিলিয়ন মানুষ হত্যা করতে হবে। উগ্র জঙ্গি গোষ্ঠী তালেবানের সঙ্গে ট্রাম্প প্রশাসনের চলমান আলোচনায় ‘অগ্রগতি’ হওয়ার খবর দিতে গিয়ে তিনি সাংবাদিকদের একথা জানান। গতকাল হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে বলেন, গত প্রায় দুই দশক ধরে আফগানিস্তানের চোরাবালিতে আটকে পড়া মার্কিন সেনারা “দুই, তিন অথবা চারদিনের মধ্যে এ যুদ্ধে জয়লাভ করতে পারে, কিন্তু আমি এক কোটি মানুষকে হত্যা করতে চাই না।”এর আগে গতমাসেও মার্কিন প্রেসিডেন্ট আফগানিস্তানের এক কোটি মানুষকে হত্যা করার হুমকি দিয়েছিলেন যার বিরুদ্ধে প্রেসিডেন্ট আশরাফ গনি সরকার তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছিল। ট্রাম্প বলেছিলেন, পরমাণু অস্ত্র ব্যবহার ছাড়াই মার্কিন সেনারা কয়েক দিনের মধ্যে এক কোটি আফগান নাগরিককে হত্যা করার সামর্থ্য রাখে। তিনি বলেন, “আমি প্রচলিত অস্ত্র দিয়ে হত্যা করার কথা বলছি।” ২০০১ সালের অক্টোবারে আমেরিকা ও তার মিত্ররা আফগানিস্তানে আগ্রাসন চালায়। নিউ ইয়র্কের টুইন টাওয়ারে ১১ সেপ্টেম্বরের হামলার এক মাসের মধ্যে এ আগ্রাসন চালানো হয়। মার্কিন বাহিনীর হামলায় তৎকালীন তালেবান সরকারের পতন ঘটলেও গত দুই দশকে তালেবানকে আফগানিস্তান থেকে নির্মূল করতে চরমভাবে ব্যর্থ হয় আমেরিকা। সা¤প্রতিক সময়ে আফগানিস্তানে আরেক উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের উত্থান ঘটেছে যদিও ধারনা করা হয় মার্কিন মদদেই দায়েশ হৃষ্টপুষ্ট হচ্ছে। পার্সটুডে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Md Woasim Akram ৫ আগস্ট, ২০১৯, ২:৩১ এএম says : 0
দেখপাগল বেশি বারিসনা
Total Reply(0)
Md Bablu ৫ আগস্ট, ২০১৯, ২:৩১ এএম says : 0
ডোনাল্ড ট্রাম্প প্রশাসন সন্ত্রাসী প্রশাসন সারা বিশ্বে সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে এসব প্রশাসন সন্ত্রাস দমন নামে সন্ত্রাস করছে একের পর এক দেশগুলোকে ধ্বংস করে ফেলছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এদের হাতে অসংখ্য সাধারণ মানুষ মারা গেছে রক্ত খেয়ে যুদ্ধ কবে শেষ হবে কবে বিশ্ব বাসি নিরাপদে বসবাস করবে
Total Reply(0)
Hasan Siraji ৫ আগস্ট, ২০১৯, ২:৩২ এএম says : 0
এর থেকে বড় বড় ট্রাম্প দুনিয়াতে ছিল। আল্লাহ কতক কে মশা দিয়ে কাউ কে ইদুদের মত সাগরে চুবিয়ে চুবিয়ে মেরেছেন। আর এ ট্রাম্প তো ছোট ট্রাম্প। এরে যে কিভাবে মারবে তা আল্লাই জানেন। শুধু সময়ের অপেক্ষা।
Total Reply(0)
Moni Laskar ৫ আগস্ট, ২০১৯, ২:৩২ এএম says : 0
very bad
Total Reply(0)
Lutfar Rahman ৫ আগস্ট, ২০১৯, ২:৩৩ এএম says : 0
Godfather of terrorest.Arrest him just now.we never forgate what happeñd by bush.take nacessary action by rest world.
Total Reply(0)
মেহনতি শ্রমিক ৫ আগস্ট, ২০১৯, ২:৩৩ এএম says : 0
মানুষ হয়ে অমানুষের মতো আচরণ করছেন কেন, আপনাকে একদিন জবাব দিতে হবে।
Total Reply(0)
Stylist boy ৫ আগস্ট, ২০১৯, ১:০০ পিএম says : 0
সেই সময় ফুরিয়ে গেছে!
Total Reply(0)
raihan ৫ আগস্ট, ২০১৯, ১০:৫৪ পিএম says : 0
"যদিও ধারনা করা হয় মার্কিন মদদেই দায়েশ হৃষ্টপুষ্ট হচ্ছে" ধারনাটা কাদের??
Total Reply(0)
raihan ৫ আগস্ট, ২০১৯, ১১:০৩ পিএম says : 0
ট্রাম্পের মাথা খারাপ হইয়া গেসে তাই আবল তাবল বক তাসে।পরমাণু অস্ত্র ছাড়া মার্কিন সেনারা জিবনেও কোন যুদ্ধে জয় লাভ করে নাই।আর তালিবানদের সঙ্গে ত পারার প্রশ্নই আসেনা।মার্কিন সেনারা বাস্তবে পুরা ভীতু। ওরা শুধু সিনেমাতে হিরগিরি ফালাইতে পারে ভারতের মত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন