মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম আউটার রিং রোডে ধস তদন্ত প্রতিবেদন জমা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ-সিডিএ কর্তৃক নির্মাণাধীন পতেঙ্গা সিটি আউটার রিং রোড ধসে পড়ার ঘটনায় প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। গতকাল রোববার সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষের কাছে এ প্রতিবেদন জমা দেয়া হয়। তবে প্রতিবেদনে কী রয়েছে সে বিষয়ে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন সিডিএ চেয়ারম্যানসহ কর্মকর্তারা।

এর আগে গত ১৩ জুলাই আউটার রিং রোডের পতেঙ্গার কয়েকটি অংশ ধসে পড়ে। প্রকল্প পরিচালক সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, ধারণা করা হচ্ছে, রিটেইনিং ওয়ালের নিচে ছিদ্র থাকায় মাটি সরে ওয়াকওয়ে ধসে গেছে। কারণ রিটেইনিং ওয়ালের কাজ সম্পূর্ণ শেষ হয়নি। তবে মূল সড়কে কোন ধসের ঘটনা ঘটেনি। প্রকৌশলীরা জানিয়েছেন, সৈকতের বালি মাটিতে রিটেইনিং ওয়াল না দিয়ে রড ছাড়া ¯øাব তৈরি করে বালি ঢেকে দেয়া হয়। বৃষ্টির কারণে বালি সরে যাওয়ায় ¯øাব ধসে পড়ে।

এ ঘটনায় চট্টগ্রাম বন্দরের প্রধান প্রকৌশলী (সিভিল) মাহমুদ হোসাইন খানকে প্রধান করে সিডিএর নির্বাহী প্রকৌশলী মো. হাবিবকে সদস্য সচিব ও নির্বাহী প্রকৌশলী মনজুর হাসানকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়। জাইকার সহযোগিতায় নগরীর পতেঙ্গা হতে ফৌজদারহাট পর্যন্ত বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করছে সিডিএ। ৮০০ কোটি টাকা থেকে কয়েক দফা বাড়িয়ে প্রায় আড়াই হাজার কোটি টাকা প্রকল্পের ব্যয় নির্ধারণ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন