বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংলিশ কোচের দৌড়ে গিবসন-আর্থার-কারস্টেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


দশ দলের এই বিশ্বকাপে সাত নম্বরে থেকে আসর শেষ করে দক্ষিণ আফ্রিকা। টানা ম্যাচ হারা প্রোটিয়ারা অবশ্য শেষ দিকে কয়েকটি জয় তুলে নিয়েছিল। কিন্তু সেমি ফাইনালের অনেক আগেই ছিটকে যেতে হয় আসর থেকে। ৯ ম্যাচের মাত্র তিনটিতে জিতেছিল ফাফ ডু প্লেসিসের দলটি।

বিশ্বকাপের ভরাডুবির পর প্রোটিয়াদের সঙ্গে চুক্তি বাড়ানোর পথে হাঁটেননি কোচ ওটিস গিবসন, অবশ্য বোর্ড থেকে প্রস্তাবও পাননি। ২০১৭ সালে জাতীয় দলের দায়িত্ব নিলেও এই প্রোটিয়া কোচ চাকরিটা ছেড়ে দিতে বাধ্য হয়েছেন। যদিও দক্ষিণ আফ্রিকার হয়ে কিছুদিন পরেই তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

এদিকে, ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানোর পরেও চুক্তি বাড়াচ্ছেন না কোচ ট্রেভর বেলিস। তাই নতুন কোচ খুঁজতে হচ্ছে ইংল্যান্ডকে। বিশ্বকাপ জয়ী এই দলটির কোচ হতে চেয়ে নিজের আগ্রহ প্রকাশ করেছেন ওটিস গিবসন। গিবসন অবশ্য আগেও ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইংলিশ গণমাধ্যম জানাচ্ছে, গিবসন ইংল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন বলেই এই পদের জন্য আগ্রহ প্রকাশ করেছেন।
অ্যাশেজের পর মেয়াদ শেষ হবে বেইলিসের। গিবসন ছাড়াও ইংলিশদের কোচ হতে চেয়ে আগ্রহ প্রকাশ করেছেন পাকিস্তানের কোচ মিকি আর্থার, ভারতের সাবেক কোচ গ্যারি কারেস্টেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন