শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মাদককে না বলে শপথ পাঠ

বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

‘এসো সবাই মিলে শপথ করি, মাদক ও ধূমপান মুক্ত সমাজ গড়ি’। এ শ্লোগানকে সামনে রেখে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার মাদক ও ধূমপান বিরোধী ঐক্য পরিষদ (মাধূবি) এর ৩৬ জন সদস্য মাদক ও ধূমপান’কে না বলে শপথ গ্রহণ করেন। জেলার বুড়িচং উপজেলার সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের মিলনাতয়নে গতকাল প্রায় ৮শ’ অধিক শিক্ষার্থীকে নিয়ে মাদক ও ধূমপান বিরোধী এক আলোচনার সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা শেষে ২০১৯ ইং সালের মাদক ও ধূমপান বিরোধী কাজে বিশেষ অবদান রাখায় ৭ জনকে সম্মাননা ও স্বীকৃতি স্মারক প্রদান করা হয় এবং মাধূবির কেন্দ্রীয় কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মাধূবির নব-গঠিত সভাপতি ও সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস। মাধূবি’র প্রতিষ্ঠাতা এসআই মো. ইয়াছিন মিয়া স্বাগত বক্তব্যে র শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব বীর প্রতীক, লড়িবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জামসেদ আলম ভূইয়া, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী মো. আব্দুল রশিদ।
মাধূবি’র সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম ও দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম আবির-এর পরিচালনায় বক্তব্য রাখেন, এ্যাডভোকেট আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক আক্কাস আল মাহমুদ হৃদয়, সোনার বাংলা বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র শামীম রহমান শাকিল ও ছাত্রী উম্মে হাবীবা জাকারিয়াসহ আরো অনেকে।

মাধূবির নব-গঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সভাপতি অধ্যক্ষ আবু ছালেক মো. সেলিম রেজা সৌরভ, সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আক্কাস আল মাহমুদ হৃদয়সহ ৩৬ জন সদস্য নিয়ে উক্ত কমিটি ঘোষণা করা হয়েছে।

মাধূবি’র প্রতিষ্ঠাতা এসআই মো. ইয়াছিন মিয়া সাংবাদিকদের জানান, মাদক ও ধূমপান প্রতিরোধে সমাজের সর্বস্তরের লোকজনদের নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে মাদক ও ধূমপান বিরোধী ঐক্য পরিষদ (মাধূবি) এর আত্মপ্রকাশ হয়। দেশবাসী সকলকে মাধূবি’র সাথে সম্পৃক্ত হয়ে ঘরে ঘরে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন