ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

টেস্টকে স্টেইনের বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৯, ১০:৩৩ পিএম

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সংস্করণের অন্যতম সফল ক্রিকেটার ডেল স্টেইন। তবে ওয়ানডে ও টি-টোয়েটিন্ট ক্রিকেট চালিয়ে যাবেন এই ডানহাতি পেসার।

টেস্টে ৪৩৯ উইকেট নিয়ে অবসরে গেলেন স্টেইন, দক্ষিন আফ্রিকানদের মধ্যে যা সর্বোচ্চ। চলতি বছরের শুরুর দিকে শন পোলককে ছাড়িয়ে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েন স্টেইন।

স্টেইন বলেন, ‘আজ আমি খেলার এমন এক সংস্করণ থেকে সরে দাঁড়াচ্ছি যাকে আমি খুবই ভালোবাসি।’ বিদায়বেলা স্টেইন বলেন, ‘আমার মতে টেস্ট ক্রিকেট হলো এই খেলার সবচেয়ে উত্তম সংস্করণ। এটা আপনাকে মানসিকভাবে, শারীরিকভাবে, আবেগতাড়িতভাবে পরীক্ষা নেবে। আর কখনও টেস্ট খেলতে না পারার ব্যাপারটা বেদনাদায়ক।’ ৩৬ বছর বয়সী নিজের পরিকল্পনার কথাও জানান, ‘নিজের সুরক্ষা নিশ্চিত করতে যদ্দুর পারা যায় আমি আমার ক্যারিয়ারের বাকি সময় ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে কাটাতে চাই।’ ‘ক্রিকেট সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ, নির্দিষ্ট কেউ নন, কারণ সবাই-ই আমার এই যাত্রার সঙ্গী।’

গত কয়েক মৌসুম চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে স্টেইনকে। চোটের কারণেই গত বিশ্বকাপের দল থেকে ছিটকে পড়েন তিনি। ৯৩টি টেস্ট ম্যাচে তিনি ৪৩৯ উইকেট নেন ২২.৯৫ গড়ে। তার সেরা বোলিং ফিগার ইনিংসে ৭/৫১, ম্যাচে ১১/৬০। ক্যারিয়ারে ২৬ রান নিয়েছেন ৫ উইকেট, ম্যাচে ১০ উইকেট নিযেছেন ৫ বার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন