শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মন্দিরগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনতে হবে -মতবিনিময়কালে মুফতী সৈয়দ ফয়জুল করীম

বরিশালে কালী মন্দিরে হামলার নিন্দা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বরিশালের গৌরনদীর কালি মন্দিরে দুবৃর্ত্তদের হামলায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, হামলার সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। তিনি বলেন, এর আগে বিভিন্ন মন্দিরে হামলা করতে গিয়ে হিন্দু যুবক গ্রেফতারের সংবাদ দেশবাসি দেখেছে। কিন্তু তাদেরকে জনতার মুখোমুখি করা হয়নি, কেন তারা মন্দিরে হামলা করেছে, এর পিছনে কারা কল-কবজা নাড়ছে।

গতকাল সোমবার দুপুরে পুরানা পল্টনস্থ কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সভায় উপস্থিত ছিলেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শহিদুল ইসলাম কবির, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মুফতী মোস্তফা কামাল, সৈয়দ ওমর ফারুক। মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, রোববার গৌরনদীর কালি মন্দিরে হামলা করা হয়েছে। এই হামলা কারা করেছে তাদের আইনের আওতায় আনলে ঘটনার আসল রহস্য বুঝা যাবে। তিনি বলেন, দেশের মন্দিরগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনতে হবে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে একটি মহল উঠেপড়ে লেগেছে। ওই মহলটি ইতোমধ্যেই বিভিন্ন মন্দিরে হামলা করে তার দায়ভার মুসলমান তথা ইসলামপন্থিদের উপর চাপানোর চেষ্টা করছে।
বিক্ষোভ মিছিল আজ

আজ মঙ্গলবার বিকেল ৩টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে কাশ্মীরে মুসলিমদের উপর নির্যাতন ও সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে সেনা মোতায়েনের প্রতিবাদে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন