বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অবসরে ভেট্টরির জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম


 নিউজিল্যান্ড ক্রিকেট বিশেষ সম্মান দিলো ড্যানিয়েল ভেট্টরিকে। সাবেক এই অধিনায়কের অর্জনকে সম্মান জানাতে তার ব্যবহৃত ‘১১ নম্বর’ জার্সি অবসরে পাঠিয়েছে কিউরা। গতকাল নিউজিল্যান্ডের ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা নিজেদের অফিসিয়াল টুইটারে নিশ্চিত করেছে বিষয়টি।

অবশ্য শুধু ভেট্টরি নন, বø্যাক ক্যাপদের হয়ে ২০০ বা তার বেশি ওয়ানডে খেলেছেন, এমন সব ক্রিকেটারের জার্সি অবসরে পাঠিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। নিজেদের ইতিহাসে প্রথমবার টেস্ট জার্সিতে নাম ও নম্বর প্রকাশের দিনে বিশেষ এই সম্মাননা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। নিজেদের অফিসিয়াল টুইটারে তারা লিখেছে, ‘২০০ ওয়ানডে খেলা সব ক্রিকেটারের জার্সি অবসরে পাঠানো হয়েছে। ১১ নম্বর জার্সি পরা ড্যানিয়েল ভেট্টরি বø্যাক ক্যাপদের হয়ে সবচেয়ে বেশি ২৯১ ওয়ানডে খেলেছেন।’

বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া সাবেক এই অলরাউন্ডার ১৯৯৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত নিউজিল্যান্ডকে প্রতিনিধিত্ব করেছেন। এই সময়কালে ২৯১ ওয়ানডেতে বল হাতে তার শিকার ৩০৫ উইকেট, আর চার হাফসেঞ্চুরিতে করেছেন ২ হাজার ২৫৩ রান।
৪০ বছর বয়সী ভেট্টরি ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত নিউজিল্যান্ডের অধিনায়কের দায়্ত্বি পালন করেছেন। ১১৩ টেস্টে ৩৬২ উইকেট নেওয়ার সঙ্গে ২৩ হাফসেঞ্চুরিতে করেছেন ৪ হাজার ৫৩১ রান।
বিশেষ সম্মান জানাতে ২০০ ওয়ানডে খেলা ক্রিকেটারদের জার্সি অবসরে পাঠানোর দিনে নতুন টেস্ট জার্সি উন্মোচন করেছে নিউজিল্যান্ড। ১৪ আগস্ট গল টেস্ট দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হতে যাওয়া সিরিজের আগে খেলোয়াড়দের নাম ও নম্বর লেখা জার্সি প্রকাশ করেছে তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন