শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হৃদয়ের সেঞ্চুরিতে ইংল্যান্ডের সাথে টাই করলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৭:০৬ পিএম

ইংল্যান্ডে চলমান যুব ত্রিদেশীয় সিরিজে নিজেদের সপ্তম ও টুর্নামেন্টের দশম ম্যাচে ইংল্যান্ড অনুর্ধ-১৯ দলের সঙ্গে টাই করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। ডান-হাতি ব্যাটসম্যান তৌহিদ হৃদয়ের অনবদ্য সেঞ্চুরিও দলকে জেতাতে পারেনি।

কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে গতকাল ইংল্যান্ড করে ৭ উইকেটে ২৫৬ রান। বাংলাদেশও ৬ উইকেটে ২৫৬ রানে আটকে যায়।

আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে। ৪ জয়ের বিপরীতে একটি করে হার ও টাইয়ের পাশাপাশি বাংলাদেশের একটি ম্যাচ পরিত্যক্ত হয়। সমান ম্যাচে ১ জয়, ৫ হার, ১টাই’এ ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে স্বাগতিক ইংল্যান্ড। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। ৬ খেলায় ৩ জয়, ২ হার ও ১টি পরিত্যক্ত ম্যাচের কারনে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে ভারত।

টস হেরে বোলিং করা বাংলাদেশের যুবারা টপ ও মিডল-অর্ডারে দারুণভাবে আঘাত হানে। এক পর্যায়ে ইংলিশ যুবাদের স্কোরবোর্ড দাঁড়ায় ৬ উইকেটে ১৩২। এরপর কক্সকে দারুণভাবে সঙ্গ দেন অধিনায়ক জর্জ ব্যালডারসন। সপ্তম উইকেটে তারা গড়েন ১০৮ রানের জুটি। ব্যালডারসন ৬টি চারে ৫০ বলে ৫৬ রান করে ফিরলেও, সেঞ্চুরি তুলে নেন কক্স। শেষ পর্যন্ত ১৪৩ বলে ৮ চার ও ২ ছক্কায় ১২২ রানে অপরাজিত থাকেন তিনি। বাংলাদেশের রাকিবুল হাসান ৩৩ রানে ৩ উইকেট নেন, ৬৮ রানে ২টি নেন সাকিব।

জবাবে ৬১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে পথ দেখান হৃদয় ও শাহাদাত হোসেন। চতুর্থ উইকেটে তারা গড়েন ১৬০ রানের জুটি। শেষ ২৭ বলে দরকার ছিল ৩৬ রান। এসময় ৩টি চার ও ১টি ছক্কায় ১০৩ বলে ৭৬ রান করে আউট হন শাহাদাত। দ্রুত আরও দু’উইকেট হারায় বাংলাদেশ। তারপরও হৃদয়ের ব্যাটিং নৈপুন্যে জয়ের আশা ছিলো বাংলাদেশের।

শেষ ওভারে জয়ের জন্য সফরকারীদের দরকার ছিল ৯ রান। শতকের জন্য হৃদয়ের দরকার তখন ৩। সেঞ্চুরির স্বাদ পেলেও দলকে জয় এনে দিতে পারেননি হৃদয়। ১৩১ বলে ৯টি চারে ১০৪ রানে অপরাজিত থাকেন তিনি। ইংল্যান্ডের ডান-হাতি পেসার লুক ডোনেথি ৬০ রানে ৩ উইকেট নেন।

এই ভেন্যুতেই আগামী ৭ আগস্ট ভারতের বিপক্ষে লিগ পর্বে নিজেদের অষ্টম ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন