বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

লৈঙ্গিক ধ্যান ধারনা পরিবর্তনে গ্রামীণফোনের বুটক্যাম্প

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৭:৫৫ পিএম

লৈঙ্গিক কার্যপরিধির প্রচলিত ধ্যান ধারনা পরিবর্তনের লক্ষ্যে গ্রামীণফোন সম্প্রতি বনানী ক্লাব মাঠে আয়োজন করেছে নিউনর্মাল উদ্যোগের প্রথম বুটক্যাম্প। গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, র‌্যাংকন মোটরবাইকস লিমিটেডের সিইও কাজী আশিক উর রহমান, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার মাহমুদ হোসেইন, র‌্যাংকন মোটরবাইকস লিমিটেডের হেড অফ মার্কেটিং মোহম্মদ শামস উদ্দীন এবং গ্রামীণফোনের চিফ হিউম্যান রিসোর্স অফিসার সৈয়দ তানভির হুসেইন এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বলা হয়, লৈঙ্গিক গতানুগতিক ধ্যান ধারনা এবং লিঙ্গ বৈষম্য বিশ্বজুড়ে বিদ্যমান এবং বাংলাদেশও এর বাইরে নয়। এই গতানুগতিক আর্থসামাজিক ধারণার ফলে নারী কর্মীরা বিভিন্নভাবে কর্মক্ষেত্রে তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়। যেখানে কর্মক্ষেত্রে নারী ও পূরুষ উভয়ই একই লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করে সেখানে এধরনের মানসিকতা কর্মক্ষেত্রের মানস এবং মননকে ক্ষুন্ন করে।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, প্রচলিত ধ্যান ধারনা না পরিবর্তন করতে পারলে এবং আমাদের নারী কর্মীদের জন্য সমমর্যাদাময় একটি কর্মপরিবেশ নিশ্চিত করতে না পারলে আমরা কখনই ডিজিটাল সেবার মাধ্যমে বাংলাদেশকে ক্ষমতায়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবো না। তবে আনন্দের বিষয় হলো যে এই যাত্রা আমরা একা নই। এই সহযোগিতাপূর্ণ উদ্যোগটি একটি উজ্জ্বল ভবিষ্যতের লক্ষ্যে আমাদেরকে অনুপ্রাণিত করবে।

এই উদ্যোগের সহায়ক হিসেবে সুজুকি গ্রামীণফোনের কর্মীদের জন্য একটি দিনব্যাপী মোটরবাইক প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন