বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মির ইস্যু: পাক সংসদের জরুরি অধিবেশন, যুদ্ধের কথাও বলেছেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৯, ৮:৫০ পিএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করে দ্বিখণ্ডিত করার পর আজ (মঙ্গলবার) পাকিস্তানের জাতীয় সংসদের জরুরি অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। যৌথ এ অধিবেশনে ভারত সরকারের পদক্ষেপের মুখে পাকিস্তানের ভবিষ্যত করণীয় কী তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়।

আজকের অধিবেশনে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ বা পিটিআই দলের সদস্যদের পাশাপাশি নওয়াজ শরীফের মুসলিম লীগ ও বিলওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি বা পিপিপিসহ- অন্য দলগুলো অংশ নেয়।

প্রধানমন্ত্রী ইমরান খান অধিবেশনে অংশ নিয়ে বলেন, তার সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্কের উন্নয়ন ঘটাতে চেয়েছিল এবং এজন্য ভারতকে শান্তি আলোচনার প্রস্তাব দিয়েছিল। কিন্তু তারা আলোচনার প্রস্তাবকে দুর্বলতা হিসেবে নিয়েছে।

ইমরান খান বলেন, তিনি আশংকা করছেন পুলওয়ামার মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটবে এবং পাকিস্তানকে দোষারোপ করবে দিল্লি। এরপর তারা পাকিস্তানের বিরুদ্ধে হামলা চালাবে এবং পাকিস্তান তার জবাব দেবে। ভারত যুদ্ধ ঘোষণা করলে পাকিস্তানও একই ব্যবস্থা নেবে এবং শেষ রক্তবিন্দু পর্যন্ত পাকিস্তান লড়াই করবে। তবে এভাবে সমস্যার সমাধান হবে না বলে তিনি মন্তব্য করেন। কাশ্মির ইস্যুকে গুরুত্বসহকারে নেয়ার জন্য ইমরান খান আন্তর্জাতিক সম্প্রদয়ের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ভারতীয় সেনাদের নির্যাতন ও কাশ্মিরি জনগণের দুর্ভোগের কথা তিনি পশ্চিমা বিশ্বকে তিনি অবহিত করবেন।

যৌথ অধিবেশনে মুসলিম লীগ নেতা শাহবাজ শরীফসহ অনেকেই কাশ্মির ইস্যুতে সরকারকে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান। এমন সিদ্ধান্ত নিলে বিরোধীদলগুলো সরকারকে সমর্থন দেবে বলে শাহবাজ শরীফ উল্লেখ করেন।

সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Mohammed Kowaj Ali khan ৬ আগস্ট, ২০১৯, ১০:১১ পিএম says : 0
এখন আর কথা না বারিয়ে ভারতকে সায়েস্থা করেন। আমি ও যুদ্ধে অংশগ্রহণ করিতে চাই। ভারত হায়ানের বীরুদ্বে যুদ্ধ ঘোষণা করেন। ইনশাআল্লাহ। এই বিশ্ব জালীমদেরকে আমরা সায়েস্থা করিব। ইনশাআল্লাহ।
Total Reply(0)
Majharul islam ৭ আগস্ট, ২০১৯, ১০:২৪ পিএম says : 0
emran khan hindha badh
Total Reply(0)
Majharul islam ৭ আগস্ট, ২০১৯, ১০:২৪ পিএম says : 0
emran khan hindha badh
Total Reply(0)
Tipu ১১ আগস্ট, ২০১৯, ৪:২৩ পিএম says : 0
ঘোষণা করেন। ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন