বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির চার নেতার ৬ সপ্তাহ জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

হত্যার হুমকি মামলায় বিএনপির মহাসচিবসহ স্ট্যান্ডিং কমিটির চার নেতার ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি শেখ জাকির হোসেন এবং বিচারপতি মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন। অপর তিন নেতা হলেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গয়েশ্বর চন্দ্র রায়।

গত ৫ আগস্ট বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগে মামলা করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। এ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯ জনকে আসামি করা হয়। চার নেতা হাইকোর্টে হাজির হয়ে গতকাল আগাম জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাদেরকে ৬ সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার কিংবা হয়রানি করা যাবে না। পরবর্তীতে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে তারা জামিনের মেয়াদ বাড়াতে পারবেন। গতকাল তাদের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। সরকারপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম।

জামিন পাওয়া মামলার এজাহারে এ বি সিদ্দিকী উল্লেখ করেন, গত ২৩ জুলাই বাদীর বাসায় রেজিস্ট্রি ডাকে একটি চিঠি আসে বুয়েটের শিক্ষক হাফিজুর রহমান রানার কাছ থেকে। চিঠিতে বাদীকে মৃত্যুর জন্য প্রস্তুত থাকার হুমকি দেয়া হয়। এছাড়া এক মাসের মধ্যে বিএনপি নেতাদের বিরুদ্ধে থাকা সব মামলা প্রত্যাহার করে নিতে বলা হয়েছে। এ ঘটনায় তিনি নিরাপত্তা চেয়ে হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি করেন এ বি সিদ্দিকী। পরে ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা করেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন