ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

কুবি থেকে যারা পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

কুবি থেকে মেহেদী হাসান মুরাদ | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:০১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)পাঁচটি অনুষদ থেকে একজন করে মোট পাঁচ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পাঁচটি অনুষদ থেকে একজন করে মোট পাঁচজন শিক্ষার্থীকে স্বর্ণপদকের জন্য মনোনীত করা হয়েছে। এতে কলা ও মানবিক অনুষদ থেকে সিজিপিএ ৩.৪৪ পেয়ে বাংলা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ঈশিতা ফেরদৌস এবং সামাজিকবিজ্ঞান অনুষদ থেকে সিজিপিএ ৩.৭৯ পেয়ে অর্থনীতি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী ধীমান বসু মনোনীত হয়েছেন।

এদিকে বিজ্ঞান অনুষদ থেকে সিজিপিএ ৩.৯৩ পেয়ে মনোনীত হয়েছেন পরিসংখ্যান বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী উম্মুল খায়ের সুমি। প্রকৌশল অনুষদ থেকে সিজিপিএ ৩.৯৬ পেয়ে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি(আইসিটি) বিভাগের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ কামরুল হাসান মনোনীত হয়েছেন।

এছাড়া ব্যাবসায় শিক্ষা অনুষদ থেকে সিজিপিএ ৩.৮৮ পেয়ে একাউন্টিং বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী শরীফা আক্তার নিপা প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, ‘অনুষদ গুলোর ২০১৮ সালে প্রকাশিত সর্বোচ্চ ফলা ফলের ভিত্তিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য পাঁচ অনুষদের পাঁচ শিক্ষার্থী মনোনয়ন পেয়েছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন