শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নবায়ন না করায় ১২৪টি ভিএসপি লাইসেন্স বাতিল

বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিটিআরসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৪:০৩ পিএম

লাইসেন্স মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ১২৪টি ভিএসপি (ভিওআইপি সার্ভিস প্রোভাইডার) লাইসেন্সধারী প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক এম এ তালেব হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিটিআরসি থেকে ইস্যু করা ভিওআইপি সার্ভিস প্রোভাইডার (ভিএসপি) লাইসেন্সধারী প্রতিষ্ঠানের মধ্য থেকে ১২৪টি প্রতিষ্ঠানের লাইসেন্স মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বাতিল করা হলো। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টি প্রতিষ্ঠান সরকারের বকেয়া পাওনা পরিশোধ ও যথাসময়ে নবায়নের আবেদন করেনি এবং ১৮টি প্রতিষ্ঠান যথাযথভাবে আবেদন কারেনি বিধায় উক্ত প্রতিষ্ঠানগুলোর ভিএসপি লাইসেন্স নবায়ন করা সম্ভব হয়নি।

এতে আরও বলা হয়, এই প্রতিষ্ঠানগুলোকে তাদের অনুকূলে ইস্যু করা ভিএসপি লাইসেন্সের কোনও বৈধতা নেই বিধায় ভিএসপি সংশ্লিষ্ট সব ধরনের কার্যক্রম অনতিবিলম্বে বন্ধের জন্য নির্দেশনা দেওয়া হলো।

লাইসেন্সগুলোর অধীনে কার্যক্রম অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর অধীন শাস্তিযোগ্য অপরাধ বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন