ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

নারীর ক্ষমতায়নে রবি ও কেয়ার বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৫:৪৪ পিএম

কুড়িগ্রাম জেলার ১০০ জন কিশোরীর ক্ষমতায়ন করতে মোবাইল ফোন অপারেটর রবি এবং আন্তর্জাতিক এনজিও কেয়ার বাংলাদেশ সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। রাজধানীতে রবি’র কর্পোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম এবং কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জিয়া চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটিতে স্বাক্ষর করেন। এ সময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব, কেয়ার বাংলাদেশের ওমেন অ্যান্ড গার্লস এম্পাওয়ারমেন্ট প্রোাগ্রামের ডিরেক্টর হুমাইরা আজিজ সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় কেয়ার বাংলাদেশ কিশোরীদের স্মার্টফোন এবং ব্যবসার জন্য পুঁজি সরবরাহ করবে। যা দিয়ে তারা রবির টক টাইম, ডাটা প্যাক, সিম কার্ড, মোবাইলে অর্থিক সেবা এবং অন্যান্য ভ্যালু অ্যাডেড সার্ভিসসম্বলিত রিটেইল ব্যবসা শুরু করতে পারে।

মোবাইল অপারেটরদের গেøাবাল অ্যাসোসিয়েশন জিএসএমএ এর কানেক্টেড ওমেন ইনিসিয়েটিভ প্রজেক্ট এর অংশ হিসেবে রবি এই উদ্যোগ গ্রহণ করেছে। সামাজিক দায়বদ্ধতার এই উদ্যোগটি দেশজুড়ে চলমান নারী-পুরুষের মাঝে যে ডিজিটাল বিভেদ রয়েছে তা দূরীকরণে বিশেষ ভুমিকা রাখবে বলে আশা করছে প্রতিষ্ঠান দুটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন