বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৩৭০ ধারা উঠে যেতেই হাফিজ সাইদকে মুক্তি দিল পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৫:৫৩ পিএম

২৬/১১ মুম্বাই হামলার মাস্টার মাইন্ড হাফিজ সাইদকে জেল থেকে ছেড়ে দিল পাকিস্তান। টাইমস নাওয়ে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বুধবার পাকিস্তানের কোট লাখপত জেল থেকে মুক্তি দেওয়া হয়েছে সন্ত্রাসবাদী সংগঠন জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাইদকে।

সোমবারই সংবিধানের ৩৭০ ধারা খারিজ করে কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার প্রস্তাব দেয় ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার। এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানায় পাকিস্তান। এমনকি ৩৭০ ধারা খারিজ করে দেওয়ায় ফের পুলওয়ামা হামলার মতো ঘটনা ঘটতে পারে বলে জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তারপর বুধবারই হাফিজ সাইদকে মুক্তি দেওয়া হল বলে খবর।

পাকিস্তানের মাটিতে সন্ত্রাসবাদ দমন করতে আন্তর্জাতিক চাপের মুখে গত ১৭ জুলাই হাফিজ সাইদকে গ্রেফতার করা হয়েছিল। হাফিজ সাইদ ২০০৮-এর মুম্বাই হামলার জন্য দায়ী লস্কর-ই-তৈয়বার শাখা সংগঠন জামাত-উদ-দাওয়া প্রধান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
MOHAMMED ৭ আগস্ট, ২০১৯, ৭:১০ পিএম says : 3
Very good news.
Total Reply(0)
kkio ৭ আগস্ট, ২০১৯, ১১:০৮ পিএম says : 2
All countries including India is using fifth generation garrila war to achieve its policy. Bangladesh should have one garrila force to do the fifth generation war against india. Bangladesh must give open support for Kashmir. We have 180 million people and we have nothing to fear India. Cut diplomatic ties with India, Kick out all indian businesses from Bangladesh.
Total Reply(0)
Mozammel ১২ আগস্ট, ২০১৯, ১০:৩৩ এএম says : 0
হে আল্লাহ কাশ্মীরীদেরকে ভারতীয় জালিদের বিরুদ্ধে মুসলমানদের জিহাদ করার তৌফিক দান করুন।
Total Reply(0)
নূর মোহাম্মদ ১২ আগস্ট, ২০১৯, ১০:৫১ পিএম says : 0
ইয়া রব চীন ভারত মিয়ানমারের মুসলমান দের কে কাফের জালেম দের হাত থেকে মুক্ত কর।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন