শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কলাপাড়ায় ভিজিএফ’র চাল কেলেংকারীতে ইউপি চেয়ারম্যান আটক

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৬:১২ পিএম

কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: হুমায়ুন কবির কেরামতকে ঈদের বিশেষ ভিজিএফ এর চাল কেলেংকারীতে আটক করেছে উপজেলা প্রশাসন। আজ, বুধবার বিকেল আনুমানিক তিনটার দিকে কলাপাড়ার ইউএনও মো. মুনিবুর রহমান’র নির্দেশে কলাপাড়া থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসে।

এর আগে অভিযান চালিয়ে পূর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর থেকে ছয় বস্তা চাল ও চাল রেখে পুকুরে ফেলা ১০টি খালি বস্তা উদ্ধার করে উপজেলা প্রশাসন। এসময় সন্দেহভাজন হিসেবে মো. জামাল নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

স্থানীয়রা জানান, সরকার ১৫ কেজি করে ঈদের জন্য চাল দিলেও তদারকি কর্মকর্তার সামনে বসে সর্বোচ্চ ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। এছাড়া অর্ধেক মানুষ কোন চাল পায়নি। অথচ নব্য আওয়ামী লীগার হয়ে জালাল চাকর ইউপি চেয়ারম্যানের যোগসাজশে ভিজিএফ’র সরকারী চাল লোপাটে নেমেছে। চাল বিতরন স্থল থেকে চেয়ারম্যান-মেম্বারের যোগসাজশে জালাল চাকর ভিজিএফ’র চাল বাড়ি নিয়ে রাখেন। পরে অভিযানের টের পেয়ে কিছু চাল বস্তাসহ এবং কিছু চাল রেখে খালি বস্তা পুকুরে ফেলে জালাল চাকর সটকে পড়ে।

কলাপাড়া ওসি মো: মনিরুল ইসলাম জানান, চাল কেলেংকারীর ঘটনায় চাকামইয়া ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত সহ দু’জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।
কলাপাড়া ইউএনও মো: মুনিবুর রহমান জানান, ইউপি চেয়ারম্যান সহ দু’জনকে আটক করে থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃত দু’জন সরকারী চাল চুরি ও আত্মসাতের ঘটনার সাথে জড়িত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন