বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডেঙ্গু চিকিৎসায় স্বাস্থ্যখাতের অবদান স্মরণীয় হয়ে থাকবে- স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৯, ৬:৫০ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ডেঙ্গু প্রকোপকালীন সময়ে স্বাস্থ্যখাতে কর্মরত প্রতিটি চিকিৎসক, নার্স থেকে শুরু করে গোটা স্বাস্থ্যখাতের যে ত্যাগ ও শ্রম তাকে কোনভাবেই খাটো করে দেখার অবকাশ নাই। ডেঙ্গু প্রকোপ নিয়ে যখন দেশে অনেকেই আতংকিত রয়েছে, সে সময় স্বাস্থ্য সেবার সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্সসহ সকলের ঈদের ছুটি বন্ধ করে দেয়া হয়েছে। তাঁরা তাদের ঈদের ছুটি বন্ধ হওয়াকে হাসিমুখে মেনেও নিয়েছে। যেভাবে চিকিৎসক, নার্সরা তাঁদের নিজেদের জীবন ঝুকিতে নিয়েও ডেঙ্গু রোগের চিকিৎসা কাজ মনোযোগ সহকারে চালিয়ে যাচ্ছে তাতে তাঁদের অবদানকে জাতি চিরদিন কৃতজ্ঞচিত্তেই স্মরণ রাখবে। বুধবার (৭ আগস্ট) রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে এডিশ মশাবাহিত ডেঙ্গু জ্বরের যথোপযুক্ত চিকিৎসা, নিয়ন্ত্রণ ও প্রতিরোধ শীর্ষক ‘বৈজ্ঞানিক সেমিনারে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে মোট শয্যা সংখ্যা মাত্র ৫শ’ টি অথচ বর্তমানে এখানে অসুস্থ রোগী আছে ১১শ’ এরও বেশি। সুতরাং হাসপাতালটিতে শয্যা সংখ্যা আরও বৃদ্ধি করার প্রয়োজনীয়তা রয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত রোগীদের দেখতে যান ও তাঁদের চিকিৎসা সংক্রান্ত খোঁজখবর নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
M N Ahmed ৭ আগস্ট, ২০১৯, ৬:৫৫ পিএম says : 0
What is this guy (health minister) saying? Is he drunk?? Or he become a mad???
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন