ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

প্রবাস জীবন

নিউইয়র্কে ৩৩তম ফোবানা সম্মেলন সফল করার লক্ষ্যে ওয়াশিংটনে টাউন হলে সভা

নিউইয়র্ক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৯:৫০ এএম

নিউইয়র্কে ৩৩তম ফোবানা সম্মেলনকে সফল ও স্বার্থক করার লক্ষ্যে ফোবানা টাউন হল সভা ৩ আগষ্ট শনিবার ওয়াশিংটনে অনুষ্ঠিত হয়েছে। আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত এই টাউন হল সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশে এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) এর প্রাক্তন সভাপতি ও ফোবানার প্রাক্তন ট্রেজারার বৃহত্তর ওয়াশিংটনের বিশিষ্ট সংগঠক ইনারা ইসলাম এবং সভা পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক ও লেখক শিব্বীর আহমেদ।

লেবার ডে উইকেন্ডে ৩০, ৩১ আগষ্ট ও ১ সেপ্টেম্বর শুক্র শনি ও রোববার নিউইয়র্কের লং আইল্যান্ড শহরের নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানের প্রস্তুতি সভায়

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফোবানার চেয়ারম্যান মীর চৌধুরী এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফোবানার প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমান কমিটির আউষ্ট্যান্ডিং মেম্বার আতিকুর রহমান আতিক। সভার মুলমঞ্চে আসন গ্রহন করেন বাংলাদেশে এসোসিয়েশন অব আমেরিকা ইনক (বাই) এর সহ সভাপতি সালেহ আহমেদ, একাত্তর ফাউন্ডেশন চেয়ারম্যান পারভিন পাটোয়ারী, ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী ডিএমভি সভাপতি আকতার হোসেন, ওরা এগারোজন সভাপতি আবদুস সাত্তার, সুরবিতানের সভাপতি বুলবুল ইসলাম, বর্ণমালার সেলিম আক্তার, আমরা বাঙালি ফাউন্ডেশন সাধারন সম্পাদক জি আই রাসেল, আমেরিকা বাংলাদেশ বিজনেস এসোসিয়েশন সভাপতি সাদেক এম খান, জ্ঞানবাহনের ড. বদরুল হুদা খান, বন্ধন এসোসিয়েশনের জামাল হোসেন, বাইটপোর শামছুজ্জামান খান, আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির জি আই রাসেল প্রমুখ। সভায় উপিস্থত ও বক্তব্য রাখেন মুনির হোসেন, ফজলু হক, কবির পাটোয়ারি, ফাহমিদা হোসেন শম্পা, মামুন খান, রফিকুল ইসলাম, এম ডি সালাউদ্দীন, রাজু আহমেদ, মজনু মিয়া, মাসুমা মেরিন, জেবা বাণু, তফাজ্জল হোসেন, মোশারফ চৌধুরী, মজিবুর রহমান খান, উজ্জল বড়–য়া, হারুনুর রশীদ, হাবিবুর রহমান, মোহাম্মদ খোকন, সোহরাব হোসেন পলাশ, মোহাম্মদ আলমীর, ড. সীমা খান, ড. ফায়জুল ইসলাম, আলাউদ্দীন আহমেদ, আতিফ রাসেল, মোহাম্মদ মোবাস্বের, আবদুল করিম, কামরুল ইসলাম কামাল প্রমুখ।

সভায় বক্তারা জানান, ৩৩তম ফোবানাকে সফল ও স্বার্থক করবার জন্য ওয়াশিংটন থেকে প্রায় ষাট হাজার ডলারের মত সহযোগীতা প্রদান করা হয়। তাছাড়া ওয়াশিংটন থেকে তিনজন ফোবানা আইকন কবির পাটোয়ারী, পারভিন পাটয়োয়ারী ও জি আই রাসেলকে পরিচয় করিয়ে দেয়া। নেতৃবৃন্দ জানান, ওয়াশিংটন থেকে এবার সর্বোচ্চ পনেরটি সংগঠন রেজিষ্ট্রেশন করেছে যা ভবিষ্যতে ফোবানাকে ওয়াশিংটনের মাটিতে আরো ছড়িয়ে দিতে সহযোগিতা করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন