বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামের চিত্র পরিবর্তন হচ্ছে - মেয়র

প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উন্নয়নের কাÐারী হিসেবে আখ্যায়িত করে আজ (শনিবার) চট্টগ্রামে আগমনে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল (শুক্রবার) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানদের এক জরুরী বৈঠকে তিনি এ অভিনন্দন জানান।
বৈঠকে মেয়র বলেন, চট্টগ্রামের চিত্র পরিবর্তন হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে চট্টগ্রামসহ সারাদেশে উন্নয়নের মহোৎসব চলছে। মেয়রের দায়িত্ব গ্রহণের পর থেকে ২০১৫-১৬ অর্থবছরের মধ্যে বারইপাড়া থেকে চাক্তাই পর্যন্ত নতুন খাল খনন প্রকল্প, ৪১টি ওয়ার্ডে ৭০৩টি প্রকল্প, জাপানের জাইকা’র মাধ্যমে ১৩টি প্রকল্পসহ প্রায় ৫শ’ কোটি টাকার নানামুখী উন্নয়নের কাজ চলছে।
মেয়র বলেন, বিগত বর্ষা মৌসুমে ক্ষতিগ্রস্ত সড়ক ও বাইলেইনসমূহ মেরামত করা হয়েছে। অবৈধ বিলবোর্ড অপসারন করা হচ্ছে। ক্লিন ও গ্রিনসিটির ভিশনের আওতায় রাতে আবর্জনা অপসারন করা হচ্ছে। নান্দনিক সৌন্দর্যের চট্টগ্রামকে অপরূপ সাজে সাজিয়ে দৃষ্টিনন্দন করার কার্যক্রম চলছে। আগামি ১ বছরের মধ্যে চট্টগ্রামকে বিউটিফিকেশনের আওতায় গ্রিন করা হবে। ইতোমধ্যে ক্লিন সিটির আংশিক বাস্তবায়ন করা হয়েছে।
মেয়র বলেন, নাগরিক স্বার্থে চট্টগ্রামকে নিরাপদ, নান্দনিক, যানজট ও পানিবদ্ধতামুক্ত ক্লিন ও গ্রিনসিটিতে পরিণত করা হবে। ড্রেনেজ ও স্যুয়ারেজ মাস্টার প্লানসহ নগরীর সার্বিক উন্নয়ন পরিকল্পনা একে একে বাস্তবায়ন করে বন্দরনগরী চট্টগ্রামকে বিশ্বে একটি মডেল মেগাসিটি হিসেবে উপস্থাপন করা হবে। তিনি বলেন তার মেয়াদকালে প্রাচ্যের রানী চট্টগ্রামকে অপরূপ সাজে সাজিয়ে তোলা হবে। বৈঠকে তিনি স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা বাস্তবায়নে প্রজাতন্ত্রের কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
বৈঠকে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব রশিদ আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, আনোয়ার হোছাইন, মো. মাহফুজুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, নির্বাহী প্রকৌশলী মনিরুল হুদা, আবু ছালেহ, কামরুল ইসলাম, সামসুল হুদা ছিদ্দিকী, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন