শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মিরপুরে বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৩:৪৬ পিএম

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করেছেন গার্মেন্ট শ্রমিকরা। আজ বৃহস্পতিবার দুপুর ১টা থেকে মিরপুর সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করেন জারা জিন্স নামে গার্মেন্ট শ্রমিকরা। এতে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন বলে জানিয়েছে মিরপুর বিভাগ পুলিশ।

জারা জিন্স গার্মেন্টের একাধিক কর্মী জানান, আমাদের বেশ কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। সেগুলো তো দিচ্ছেই না। বেতন ও বোনাসেরও কোনো খবর নেই। এর আগেও আমরা আন্দোলন করেছি। গতকাল রাতেও আমরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি। কিন্তু মালিকপক্ষ কোনো কর্ণপাত করছেন না। বাধ্য হয়ে ফের রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

আরেক গার্মেন্ট কর্মী বলেন, আজই বন্ধ হচ্ছে গার্মেন্টটি। ঈদের পর খুলবে। কিন্তু আমাদের পাওনা বেতন-বোনাস দেয়া হয়নি। কর্মীদের ঈদ কীভাবে হবে বেতন-বোনাস ছাড়া? সেটা একবার ভাবছে না মালিকপক্ষ। বেতন-বোনাস না পাওয়া পর্যন্ত সড়ক অবরোধ-বিক্ষোভ অব্যাহত থাকার কথা জানান তিনি।

মিরপুর বিভাগের মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) খাইরুল আমিন জানান, জারা জিন্স গার্মেন্টটি দারুসসালাম এলাকার মধ্যে পড়েছে। কিন্তু বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ-সড়ক অবরোধ করেছে মিরপুর এলাকায় এসে। তারা সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করেছে। যান চলাচল বন্ধ রয়েছে। আমরা মালিকপক্ষ ও বিজিএমইএ কর্তৃপক্ষকে জানিয়েছি। তাদের দ্রুত বিষয়টি নিষ্পত্তির অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন