ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে মরিয়ম নওয়াজ গ্রেপ্তার, বিলাওয়ালের নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৪:৪৮ পিএম

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি)। তিনি বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট। চৌধুরী সুগার মিলস রেফারেন্সে তাকে বৃহস্পতিবার গ্রেপ্তার করা হয়। এ সময় কোট লাখপতি জেলে কারান্তরীণ তার পিতা নওয়াজ শরীফের সঙ্গে সাক্ষাত করতে যাচ্ছিলেন তিনি। পথেই তাকে গ্রেপ্তার দেখানো হয়। এ খবর দিয়েছে পাকিস্তানের অনলাইন ডন।

এনএবি সরকারিভাবে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, চৌধুরী সুগার মিলস মামলায় জড়িত থাকার অভিযোগে মরিয়ম নওয়াজ ও তার চাচাতো ভাই ইউসুফ আব্বাসকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে এনএবি সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছিল। এনএবির চেয়ারম্যানের নির্দেশনা অনুযায়ী, চিকিৎসকদের একটি টিম গ্রেপ্তার করা ওই দু’জনের স্বাস্থ্য পরীক্ষা করবেন। বিবৃতিতে আরো বলা হয়েছে, আইন অনুযায়ী মরিয়ম ও আব্বাসকে বৃহস্পতিবার লাহোরে জবাবদিহিতা বিষয়ক কোর্টে তোলার কথা।

বৃহস্পতিবার চৌধুরী সুগার মিলস রেফারেন্সে এনএবি’তে হাজির হওয়ার কথা ছিল মরিয়মের। কিন্তু তিনি জবাবদিহিতা বিষয়ক ব্যুরোতে উপস্থিত হতে অপারগতা প্রকাশ করেন। এর পরিবর্তে তিনি জেলে তার পিতার সঙ্গে সাক্ষাত করতে বের হন। তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে পিএমএলএন-এর সূত্র। এ ঘটনায় পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের বাইরে প্রতিবাদ জানাচ্ছিলেন মরিয়ম আওরঙ্গজেব, আহসান ইকবাল সহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা। পিএমএলএনের প্রতিবাদের কারণে জাতীয় পরিষদের অধিবেশন মুলতবি করা হয়। এ সময় মরিয়ম নওয়াজকে গ্রেপ্তারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি পার্লামেন্টে উত্তপ্ত বক্তব্য রাখেন। ওদিকে মরিয়মকে গ্রেপ্তারের বিরুদ্ধে পাঞ্জাব প্রাদেশিক পরিষদে একটি প্রস্তাব জমা দেয়া হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন