ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে নিষিদ্ধ হল ভারতীয় চলচ্চিত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৯, ৮:৩৭ পিএম

কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার পর এবার ভারতীয় সিনেমাও নিষিদ্ধ করল পাকিস্তান।

বৃহস্পতিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্য উপদেষ্টা ফেরদৌস আশিক আওয়ান এ ঘোষণা দিয়েছেন। খবর জিয়ো নিউজ উর্দূর।

সাংবাদিকদের তিনি বলেন, দল-মত নির্বিশেষে পাকিস্তানের সবাই কাশ্মীরিদের পাশে দাঁড়িয়েছে। কাশ্মীরি জনগণের প্রতি পূর্ণ একাত্মতা পোষণ করে আমরা ভারতের সঙ্গে সবধরণের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি। সে হিসেবে পাকিস্তানের সিনেমা হলগুলোতে এখন থেকে কোনো ভারতীয় সিনেমা চালানো হবে না।

এর আগে চলমান উত্তেজনার মধ্যে দিল্লিগামী সমঝোতা এক্সপ্রেস স্থায়ীভাবে বন্ধ করে দিয়েছে ইসলামাবাদ। বৃহস্পতিবার পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমদ এ ঘোষণা দেন।

শেখ রশিদ আহমদ বলেন, আমি যতদিন রেলমন্ত্রী থাকব, ততদিন সমঝোতা এক্সপ্রেস চলতে পারবে না। এই ট্রেনটি সপ্তাহে দুদিন চলতো। এখন সমঝোতা এক্সপ্রেস বন্ধ থাকবে। ঈদের পর ভারতের অন্যান্য ট্রেনও বন্ধ করে দেয়া হবে।

এর আগে বুধবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে শীর্ষ নিরাপত্তা কমিটির বৈঠকে কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে পাক-ভারত দ্বিপক্ষীয় চুক্তি নিয়ে পর্যালোচনা করার সিদ্ধান্ত হয়। এ ছাড়া বিষয়টি জাতিসংঘে উত্থাপন ও আগামী ১৪ আগস্ট কাশ্মীরিদের সঙ্গে সংহতি জানিয়ে আসন্ন স্বাধীনতা দিবস পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় নির্মম বর্ণবাদী শাসন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনা প্রকাশের জন্য সব কূটনৈতিক চ্যানেলকে সক্রিয় করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
kkio ৮ আগস্ট, ২০১৯, ১০:৩৪ পিএম says : 0
Pakistan is under socio-economic warfare since 2001. Pakistan cannot do more than this at this point in time. 55% of its land are dry/snow mountains that produce nothing. British gave all the natural resources to India because of Islam. Stop expecting war?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন