ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বেতন-বোনাসের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে মিরপুরে সড়ক অবরোধ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে মিরপুর সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করেন জারা জিন্স নামে গার্মেন্টস শ্রমিকরা। এতে সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

জারা জিন্স গার্মেন্টের একাধিক কর্মী জানান, আমাদের বেশ কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। সেগুলো তো দিচ্ছেই না। বেতন ও বোনাসেরও কোনো খবর নেই। এর আগেও আমরা আন্দোলন করেছি। গত বুধবার রাতেও আমরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছি। কিন্তু মালিকপক্ষ কোনো কর্ণপাত করছেন না। বাধ্য হয়ে ফের রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

সবুজ নামে এক গার্মেন্ট কর্মী বলেন ঈদের ছুটিতে বন্ধ হচ্ছে গার্মেন্টটি। ঈদের পর খুলবে। কিন্তু আমাদের পাওনা বেতন-বোনাস দেয়া হয়নি। কর্মীদের ঈদ কীভাবে হবে বেতন-বোনাস ছাড়া? সেটা একবার ভাবছে না মালিকপক্ষ। বেতন-বোনাস না পাওয়া পর্যন্ত সড়ক অবরোধ-বিক্ষোভ চলবে।

মিরপুর বিভাগের মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) খাইরুল আমিন বলেন, জারা জিন্স গার্মেন্টটি দারুস সালাম এলাকার মধ্যে পড়েছে। কিন্তু বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ-সড়ক অবরোধ করেছে মিরপুর এলাকায় এসে। তারা সনি সিনেমা হলের সামনের সড়ক অবরোধ করেছে। যান চলাচল বন্ধ রয়েছে। আমরা মালিকপক্ষ ও বিজিএমইএ কর্তৃপক্ষকে জানিয়েছি। তাদের দ্রুত বিষয়টি নিষ্পত্তির অনুরোধ জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন