শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় ব্যাপক ক্ষতি এলজিইডির অবকাঠামোর

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ভোলায় বন্যা, অতিবর্ষণ, ও জোয়ারের কারণে এলজিইডির রাস্তা ঘাটসহ অবকাঠামোর ব্যাপক ক্ষতি হয়েছে। দ্বীপ জেলা ভোলা বাংলাদেশের সমুদ্র ও নদী বেস্টিত উপক‚লীয় এলাকা। ভৌগলিক কারণে ভোলা অত্যন্ত নীচু এলাকা। সামান্য জোয়ার এলেই নিম্নাঞ্চলের কারণে এলাকা প্লাবিত হয় এবং জোয়ারের তোড়ে রাস্তাঘাট ডুবে গিয়ে অনেক ক্ষতি সাধিত হয়।

ভোলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. সিদ্দিকুর রহমান জানান, গত জুলাই মাসে সারা দেশের ন্যায় ভোলায় যে বন্যা, অতিবর্ষণ হয়েছে এবং নিম্নাঞ্চলের কারণে জোয়ারের পানির তোড়ে এলজিইডির আওতায় নির্মাণাধীন রাস্তাঘাট, পুল, কালভার্ট, সেতু, গ্রোথ সেন্টারসহ অন্য উন্নয়নমূলক অবকাঠামোর ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। ভোলার সাতটি উপজেলার প্রকৌশলীদের দেয়া তথ্যানুযায়ী নির্মাণাধীন প্রায় ১৫৫ কি. মি. রাস্তা, ১৩টি ব্রিজ, হাটবাজার উন্নয়ন, গ্রোথ সেন্টারসহ উন্নয়নমূলক কাজের ব্যাপক ক্ষতি হয়েছে। যার প্রাথমিক ক্ষতির পরিমাণ প্রায় ৪০ থেকে ৪৫ কোটি টাকার অধিক হতে পারে বলে এলজিইডি ভোলা সূত্রে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৯ আগস্ট, ২০১৯, ৪:৪৩ এএম says : 0
EIT ER SURKIR WPORE ALKATRA LEPE DILE R KI ASHA KORA JAY?? WORLDER KONO DESHE E RASTA BANATE EIT BEBOHAR KORE NA SHUDHU BANGLADESHEI, ABAR KHOROCHER DIK DIE O WORLDER ONEK DESHER CHEA BESHI !
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন