ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঈদ উপলক্ষে নিছিদ্র নিরাপত্তা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঈদুল আযহা উপলক্ষ্যে র‌্যাব-৮ দক্ষিণাঞ্চলে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ঈদ ও ঈদ পরবর্তী সময়ে জনসাধারণের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত করাসহ পশুর হাটের নিরাপত্তা নিশ্চিত করতে বরিশাল নৌ টার্মিনালসহ বিভিন্ন এলাকায় র‌্যাবের অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

পটুয়াখালী, ফরিদপুর ও মাদারীপুর জেলায় র‌্যাবের অস্থায়ী ক্যাম্পের কার্যক্রমও শুরু হয়েছে। এছাড়া কাঁঠালবাড়ি ও দৌলতদিয়া ফেরিঘাটে নিরাপত্তা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানে ঈদের জামাত চলাকালীন সময়ে সাদা পোশাকধারী ও টহল দল নিরাপত্তা নিশ্চিতকরণে বিশেষ দায়িত্ব পালন করবে র‌্যাব।

এই বিশেষ টহল ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। এছাড়াও ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রী সাধারণের নির্বিঘেœ ফেরার লক্ষেও লঞ্চঘাট, ফেরিঘাট ও বাস টার্মিনালে নিরাপত্তায় থাকবে র‌্যাব সদস্যরা। পাশাপাশি র‌্যাবের অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প থেকে অসুস্থ ব্যক্তিদেরকে চিকিৎসা সহায়তা প্রদান করা হবে। সন্দেহভাজন ও কোন প্রকার বিশৃঙ্খলাকারীকে দেখা মাত্রই অবগত করার জন্যও র‌্যাবের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এদিকে বরিশাল মহানগরীর রূপাতলীর এ ওয়াহেদ স্কুল সংলগ্ন একটি মাদকের ঘাটিতে অভিযান চালিয়ে র‌্যাব সদস্যরা দুই মাদক বিক্রেতার কাছ থেকে ৪৮ বোতল নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে। বুধবার রাতের এ অভিযানে মাদক বিক্রেতা রেজাউল করিম সরদার ও সুমন সরদারকে আটক করে কোতয়ালী থানায় সোপার্দ করা হয়। এ ঘটনায় র‌্যাবের ডিএডি আমিরুল ইসলাম বাদী হয়ে বিএমপির কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছেন বলে র‌্যাব সূত্রে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন