ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

শুল্ক-জরিমানা দিয়ে মালামাল ফেরত চায় চীনা কোম্পানি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রপাতির মিথ্যা ঘোষণায় আনা মালামাল কাস্টমের শুল্ক ও জরিমানা পরিশোধ করে ফেরত নিতে চায় চীনা কোম্পানি। ইতোমধ্যে তারা মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির দায় স্বীকার করে কাস্টম কমিশনার বরাবরে চিঠি দিয়েছে। চিঠিতে ঘটনার জন্য ভুল স্বীকার করে বলা হয়, আইন-কানুন না জানার কারণে তারা বিদ্যুৎকেন্দ্রের যন্ত্রপাতির সাথে মদ-বিয়ারসহ চীনা খাবার নিয়ে এসেছে।
এসব পণ্য বাংলাদেশের বাজারে বিক্রির জন্য নয়, নিজেদের জন্য আনা হয়। তবে কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম বলেন, কাস্টম আইন মেনেই সবকিছু করা হবে। মিথ্যা ঘোষণায় পণ্য আনা হয়েছে, এটা সত্য। আইন জানা নেই একথা বলেও পার পাওয়ার কোন সুযোগ নেই।

পায়রা বন্দরের অদূরে চায়না-বাংলাদেশ পাওয়ার প্ল্যান্টের নামে একটি বড় জাহাজযোগে ৬৬৯ মাস্টার কার্টন পণ্য আনা হয়। তারমধ্যে ৬৪২ কার্টনে ঘোষিত বিদ্যুৎকেন্দ্রে যন্ত্রপাতি পাওয়া যায়। আর বাকি ২৭টি কার্টনে পাওয়া যায় ১৭ রকমের ঘোষণা বহির্ভূত পণ্য। জানা গেছে, চীনা কোম্পানির পক্ষ থেকে চীন-বাংলাদেশ যৌথ উদ্যোগে নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রের কাজ এগিয়ে নেয়ার স্বার্থে আমদানিকৃত মালামাল দ্রুত ছাড় করার আবেদনও করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন