ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ভুল করলে আরো শক্ত জবাব দেয়া হবে -পাক সেনাবাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৬:৪৯ পিএম

পাকিস্তানের সামরিক বাহিনী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, ভারত যদি কোনো রকমের ভুল পদক্ষেপ নেয় তাহলে গত ২৭ ফেব্রুয়ারির চেয়ে শক্ত জবাব দেয়া হবে। শুক্রবার সকালে পর পর কয়েকটি টুইটার পোস্টে পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এ হুঁশিয়ারি দিয়েছেন। ভারতের এক সেনা কর্মকর্তার অভিযোগ ও হুমকির জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে ভারতের চিনার কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কে জে এস ধিলোন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ‘কাশ্মীরে শান্তি নস্যাতের চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু যারা শান্তি নষ্টের চেষ্টা করবে তাদেরকে নির্মূল করা হবে।’

জেনারেল ধিলোনের অভিযোগ নাকচ করে পাক সেনা কর্মকর্তা জেনারেল গফুর বলেন, ভারতীয় সেনা কর্মকর্তার এ অভিযোগ ডাহা মিথ্যা। তারা কাশ্মীরের পরিস্থিতি ও বর্বরতা থেকে বিশ্ববাসীর দৃষ্টি সরিয়ে দেয়ার জন্য যুদ্ধের হুমকি দিচ্ছে।

পার্সটুডে বলছে, পাক সেনা কর্মকর্তা প্রশ্ন রেখে বলেন, পাকিস্তান নিয়ন্ত্রিত আযাদ কাশ্মীরে যেভাবে আন্তর্জাতিক গণমাধ্যম ও জাতিসংঘের সামরিক পার্যবেক্ষকরা যেতে পারে সেভাবে কী ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে যেতে পারে?

টুইটার পোস্টে জেনারেল গফুর জম্মু-কাশ্মীরের জনগণের অদম্য ও দৃঢ়চেতা মানসিকতার প্রশংসা করে বলেন, লাখ লাখ ভারতীয় সেনা কাশ্মীরী জনগণের ওপর নির্যাতন চালিয়েও তাদের সংগ্রামকে বন্ধ করে দিতে পারেনি। বর্তমান দমন-পীড়নও সফল হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন