ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি

নারী টি-২০ বিশ্বকাপ বাছাই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে জায়গা করে নিতে প্রথম প্রতিপক্ষ হিসেবে পাপুয়া নিউগিনিকে পেয়েছে বাংলাদেশ। চলতি মাসে স্কটল্যান্ডে শুরু হতে যাওয়া এই বাছাই টুর্নামেন্টে বাংলাদেশ পড়েছে ‘এ’ গ্রপে। গতকাল ২০২০ সালে অস্টেলিয়ায় হতে যাওয়া মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাছাই টুর্নামেন্টের সূচি দিয়েছে আইসিসি। তাতে ‘এ’ গ্রæপে পাপুয়া নিউগিনি ছাড়া প্রতিপক্ষ হিসেবে রুমানা আহমেদরা পাচ্ছেন যুক্তরাষ্ট্র ও স্বাগতিক স্কটল্যান্ডকে।

টুর্নামেন্টের শুরুর দিনই ৩১ অগাস্ট বাংলাদেশ স্কটল্যান্ডের ফোরফারশায়ার ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে পাপুয়া নিউগিনির। ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র এবং ৩ সেপ্টেম্বর স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশের মেয়েরা। মূল আসর শুরুর আগে ২৯ অগাস্ট একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস। বাছাইপর্বে ‘বি’ গ্রæপে খেলবে আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও থাইল্যান্ড। এই গ্রæপে থাকার কথা ছিল জিম্বাবুয়ের। কিন্তু আইসিসি টুর্নামেন্টে অংশ নিতে বাধা থাকায় তাদের বদলে সুযোগ পেয়েছে নামিবিয়া।

পুরুষদের বিশ্বকাপের মতো র‌্যাঙ্কিংয়ের সেরা আট দল সরাসরি খেলবে বিশ্বকাপ। তাদের সঙ্গে যুক্ত হবে বাছাইপর্ব থেকে আসা চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল। রানার্সআপ হয় আয়ারল্যান্ড। এবারও বাছাইপর্বে দুটি দলকে ডিঙিয়ে তবেই মূল পর্বে যেতে হবে টাইগ্রেসদের। আগামী বছরের ফেব্রæয়ারিতে অস্ট্রেলিয়ায় বসবে মূল আসর। গেল আসরের বাছাইতে চ্যাম্পিয়ন হয়ে মূল টুর্নামেন্ট খেলেছিল বাংলাদেশ। এবারও দুই গ্রæপের সেরা চার দল খেলবে সেমিফাইনাল। আর ফাইনালে উঠা দুই দল টিকেট পাবে বিশ্বকাপের।

এবার বাছাইপর্বের আগে নেদারল্যান্ডসে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশের মেয়েরা, খেলবে চারটি প্রস্তুতি ম্যাচ। সে লক্ষ্যে এই ঈদুল আজহার মধ্যেও বাড়িতে ঈদ না করে ক্যাম্পেই সময় কাটবে রুমানা আহমেদের দলের।


নারী টি-২০ বিশ্বকাপ বাছাই
৩১ আগস্ট : বাংলাদেশ বনাম পাপুয়ানিউগিনি, ১ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম যুক্তরাষ্ট্র, ৩ সেপ্টেম্বর : বাংলাদেশ বনাম স্কটল্যান্ড, ৫ সেপ্টেম্বর : সেমিফাইনাল, ০৭ সেপ্টেম্বর : ফাইনাল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Jahanara Alam Koli ১০ আগস্ট, ২০১৯, ১:৩৬ এএম says : 0
best of luck woman's tim tiggers
Total Reply(0)
লিয়ন রিফাত ১০ আগস্ট, ২০১৯, ১:৩৬ এএম says : 0
Good
Total Reply(0)
Mir Irfan Hossain ১০ আগস্ট, ২০১৯, ১:৩৭ এএম says : 0
Good Wish for female tigers
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন