মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

১০ বছর ধরে প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন মুক্তিযোদ্ধা জাবেদ আলী

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ১১:৫৬ এএম

মুজিব আর্দশের সৈনিক মুক্তিযোদ্ধা জাবেদ আলী গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দিয়ে আসছেন। এবারও তিনি প্রধানমন্ত্রীর নামে কোরবানি দেয়ার প্রস্তুতি নিয়েছেন। তার বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের গোড়াই খামারপাড়া গ্রামে।
মুক্তিযোদ্ধা জাবেদ আলী ঢাকাটাইমসকে জানান, ১৯৬২ সাল থেকে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর মাধ্যমে তিনি মুজিব আদর্শে দীক্ষিত হন। পরবর্তী সময়ে জাতির জনকের ডাকে মুক্তিযুদ্ধে যোগদান করেন। ৭৫ এর ১৫ আগস্টের পর অনেক লোভ লালসার মধ্যেও তিনি মুজিব আদর্শে অটল থাকেন। এজন্য তাকে অনেক নির্যাতনও সইতে হয়।

জাবেদ আলী আরও জানান, এক-এগারোর পর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হলে তিনি আল্লাহর কাছে মোনাজাত করেন যে, শেখ হাসিনা মুক্ত হয়ে দেশের শাসনভার নিতে পারলে তার নামে প্রতি ঈদে কোরবানি দেবেন। সেই থেকে গত ১০ বছর ধরে প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিয়ে আসছেন বলে জানান তিনি। এ বছরও তিনি ৬৩ হাজার টাকার দিয়ে প্রধানমন্ত্রীর নামে কোরবানী দেয়ার জন্য একটি কালো-সাদা রঙের ষাঁড় গরু কিনেছেন।

সাত সন্তানের জনক মুক্তিযোদ্ধা জাবেদ আলী এলাকায় একজন একনিষ্ঠ মুজিব আদর্শের সৈনিক হিসবে পরিচিত।
এ ব্যাপারে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস ঢাকাটাইমসকে বলেন, মুক্তিযোদ্ধা জাবেদ আলী একজন সত্যিকারের মুজিব সৈনিক। এছাড়া তিনি স্পষ্টবাদী ও ন্যায়ের পক্ষে সব সময় অবস্থান নিয়ে থাকেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন