বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী রোধে সরকার সবসময়ই উদাসীন- রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৫:৫৭ পিএম

যেকোন প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী রোধে জনবিচ্ছিন্ন সরকার সবসময়ই উদাসীন থাকে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান অবৈধ সরকারকে শুধু ব্যর্থ সরকার বললে কম বলা হবে, বর্তমান সরকার হলো ভোট চুরি ও ভোট ডাকাতির সরকার। সরকার শুরু থেকে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করলে ডেঙ্গু পরিস্থিতি এতো ভয়াবহ রূপ লাভ করতো না, এতো মানুষের প্রাণহানি ও এতো মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতো না। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই এরা জনস্বার্থকে তোয়াক্কা করে না। 

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরীতে বিএনপি’র প্রচারপত্র বিলি শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে ধারাবাহিক প্রচারপত্র বিলির কর্মসূচীর অংশ হিসাবে শনিবার বেলা ২ টায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র উদ্যোগে কলাবাগান থানাস্থ হাতিরপুল বাজার, ইস্টার্ন প্লাজা, মোতালেব প্লাজাসহ অন্যান্য স্থানে প্রচার পত্র বিলি করা হয়। এতে নেতৃত্ব দেন বিএনপি’র সিনিয়ির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। প্রচারপত্র বিলিতে আরো উপস্থিত ছিলেন-বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন-নবী-খান সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সহ-সভাপতি ও কলাবাগান থানার সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, যুগ্ম সম্পাদক ফরহাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন, সূত্রাপুর থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, শাহবাগ থানা বিএনপি নেতা রফিকুল ইসলাম স্বপন, যুবদল দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নোমান, শ্রমিক দল নেতা সূমন ভূঁইয়া, স্থানীয় বিএনপি নেতা মঈনু আহম্মেদ ও কামাল হোসেনসহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

লিফলেট বিতরণকালে পথসভায় এক সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গণতন্ত্র ও দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকারকে হরণের মাধ্যমে ফ্যাসিবাদী শাসন দূর্বার গতিতে চালিয়ে যাওয়ার লক্ষ্যেই আওয়ামী সরকার ‘গণতন্ত্রের মা’ আপোষহীন নেত্রী ও দেশের সর্বাধিক জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পথের কাঁটা ভেবে তাঁকে মিথ্যা ও সাজানো মামলায় কারারুদ্ধ করে রেখেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সবসময়ই যেকোন প্রাকৃতিক দুর্যোগ ও মহামারী সংকট মোকাবেলায় জনগণের পাশে থেকেছে। সরকারকে বলবো-জনগণকে নিয়ে তামাশা বন্ধ করুন। ডেঙ্গু মোকাবেলায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই মূহুর্তে মুক্তি দিন।

বিএনপি’র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সভাপতি হাবিব উন-নবী খান সোহেল বলেন, ডেঙ্গু প্রতিরোধে সম্পূর্ণরুপে ব্যর্থ বর্তমান সরকারের আর ক্ষমতায় থাকার কোন নৈতিক অধিকার নেই। বর্তমান ভয়াবহ দু:শাসনে জনগণের নাভিশ্বাস উঠেছে। এর ওপর এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত মানুষের আহাজারিতে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। সরকারকে উদ্দেশ্য করে বিএনপি’র এই নেতা বলেন, গালভরা বুলি না আউড়িয়ে ডেঙ্গু প্রতিরোধে যথাযথ উদ্যোগ গ্রহণ করুন। তিনি আরো বলেন, আওয়ামী সরকারের দু:শাসনে কেউ যাতে সোচ্চার হতে না পারে সেজন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ রাখা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন