মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

যাত্রীসেবায় সন্তুষ্ট নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৭:২৪ পিএম

যাত্রীসেবা পুরোপুরি নিশ্চিত না হলেও যতটুকু হয়েছে তাতে সন্তুষ্টি প্রকাশ করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নৌপথে যাত্রীসেবা নিশ্চিত করতে নৌপরিবহণ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আমাদের লক্ষ্য উন্নত যাত্রীসেবা। যাত্রীসেবা পুরোপুরি নিশ্চিত না হলেও যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। যাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। যাত্রীসেবায় যতটুকু সমস্যা রয়েছে তা ঈদের আনন্দের মধ্যে পড়েছে।

প্রতিমন্ত্রী শনিবার ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা, লঞ্চ ও যাত্রী পারাপার কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, যাত্রীসেবা নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। লঞ্চে শৃক্সখলা ফিরিয়ে আনতে মালিক, শ্রমিকদের নির্দেশনা দেয়া হয়েছে। যারা মানছেননা তাদেরকে জরিমানা করা হচ্ছে। তিনি বলেন, নিয়ম কানুন ও শৃক্সখলা মেনে না চললে লঞ্চের রুট পারমিট বাতিল করা হতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে প্রচুর যাত্রীর চাপ রয়েছে। গতকাল (শুক্রবার) প্রায় তিন লাখ লোক লঞ্চে ঢাকা ছেড়েছেন। আজ (গতকাল) এর চেয়ে অধিক সংখ্যক লোক পারাপার হবে। আইন মেনে চলার প্রবণতা দিন দিন উন্নতি হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে কোথাও কোন পদক্ষেপ না নিতে তিনি যাত্রীদের প্রতি আহবান জানান। প্রতিমন্ত্রী এসময় যাত্রীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মুহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ’র সদস্য দেলোয়ার হোসেন, বিআইডব্লিউটিএ’র পরিচালক জাফর হাওলাদার এবং যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন