বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি কমছে স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৯, ৪:৫৬ পিএম

হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক


মঙ্গলবার (১৩ আগস্ট) রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, গত ২৪ ঘণ্টায় (১২ আগস্ট সকাল ৮টা থেকে ১৩ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি রোগীর সংখ্যা ১২শ জন, যা একদিন আগের ২৪ ঘণ্টায় ছিল ২ হাজার ৯৩ জন। বর্তমানে সারাদেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৭ হাজার ৫শ ৪৭ জন, যা আগেরদিন ছিল ৮ হাজার ৬ জন। এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ জন।

মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সিএমএইচ হাসপাতাল পরিদর্শন করে ডেঙ্গু রোগীদের চিকিৎসার সার্বিক অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দেশের হাসপাতালগুলোতে রোগী সংখ্যা কমে যাওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশে গত ২৪ ঘণ্টায় যেভাবে হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাচ্ছে তার বড় কৃতিত্ব হচ্ছে দেশের সাধারণ মানুষের ডেঙ্গু সচেতনতা বাড়া। পাশাপাশি স্বাস্থ্যখাতে কর্মরত ডাক্তার, নার্সসহ সবাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দের কথা বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন তার জন্য স্বাস্থ্যখাতের সবাই প্রশংসার দাবি রাখে।

মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রী প্রথমে কুর্মিটোলা হাসপাতালে পরিদর্শনে যান। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদকে নিয়ে ডেঙ্গু সেলে থাকা বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন, চিকিৎসার খোঁজ-খবর নেন ও রোগীদের সাহস দেন।

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
M N Ahmed ১৩ আগস্ট, ২০১৯, ৯:০৬ পিএম says : 0
Shame on you minister, you are showing your face publicly!!!
Total Reply(0)
Nannu chowhan ১৪ আগস্ট, ২০১৯, ১০:২৮ এএম says : 0
Manonio montri,onek kothai bolen kintu kothai o kaje kono mil khoje paina...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন