ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

কাশ্মীর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানকে বাস্তবসম্মত মনে করে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ২:৪৬ এএম

কাশ্মীর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধানকে বাস্তবসম্মত মনে করে বিএনপি। মঙ্গলবার (১৩ আগস্ট) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে বলা হয়, এই উপমহাদেশের অভিন্ন ইতিহাসের কারণে বাংলাদেশের জনগণ বরাবরই এই অঞ্চলে শান্তি ও নিরাপত্তার প্রত্যাশী। গণমাধ্যমসূত্রে অবহিত হয়ে বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতের কাশ্মীর রাজ্যের বর্তমান যোগাযোগ বিচ্ছিন্ন পরিস্থিতি উদ্বেগ ও উৎকন্ঠার সাথে নিবিড়ভাবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি পর্যবেক্ষণ করছে। কাশ্মীরের রাজনৈতিক নেতৃত্ব, গণমাধ্যম তথা সাধারণ জনগণের মাঝে নিরাপত্তা ও শান্তির দ্রুত প্রত্যাবর্তন বিএনপি কামনা করে। ইতোমধ্যেই জাতিসংঘ সব পক্ষকে সংযম প্রদর্শনের যে আহবান জানিয়েছে তা সময়োচিত আহবান হিসেবে বিএনপিকে আশ্বস্ত করেছে। সংশ্লিষ্ট সকল পক্ষকে আলোচনার মাধ্যমে সমাধান তৈরী করার যে প্রস্তাব জাতিসংঘ মহাসচিব দিয়েছেন তাও বাস্তবসম্মত বলে বিএনপি মনে করে। বিএনপি বিশ্বাস করে, যেকোনো সমস্যা সংশ্লিষ্ট পক্ষরাই আলোচনার মাধ্যমে সমাধান করতে পারেন। ভারতের বর্তমান নির্বাচিত সরকার তার সংবিধানের অন্তর্নিহিত চেতনানুযায়ী সকল নাগরিকের মৌলিক অধিকার নিশ্চিত করেই চলমান সমস্যার সমাধান করবেন বলেও বিএনপি বিশ্বাস করে। কাশ্মীর সমস্যা সমাধান এ অঞ্চলের শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও নিরাপত্তা অব্যাহত রাখার প্রক্রিয়া তরান্বিত করবে বলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গভীর আশাবাদ ব্যক্ত করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Al-amin Islam ১৪ আগস্ট, ২০১৯, ৬:৪৮ এএম says : 0
i think so
Total Reply(0)
Yourchoice51 ১৪ আগস্ট, ২০১৯, ৭:৫২ এএম says : 0
Discussion with who? …… with oppressors? Very good (?) idea.
Total Reply(0)
Nannu chowhan ১৪ আগস্ট, ২০১৯, ৯:২৪ এএম says : 0
0penion of the BNP is good, impressive but the problem is to with whome will be discussions, with the opressor abusers those didn't respactes people's democratic right? That's impossible
Total Reply(0)
Nannu chowhan ১৪ আগস্ট, ২০১৯, ৯:২০ এএম says : 0
0penion of the BNP is good to say but the problems is to with whome will discussions, with the opressor abusers those didn't respactes people's democratic right.
Total Reply(0)
kuli ১৪ আগস্ট, ২০১৯, ৬:১০ পিএম says : 0
দায়সারা মন্তব্ব।এতে কিছু হবেনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন