শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চামড়ার দাম কমে যাওয়া ব্যবসায়ীদের কারসাজি : বাণিজ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৯, ১১:৪৩ এএম

এবার কোরবানির পশুর চামড়ার বাজারে ধস নেমেছে। তবে চামড়ার দাম এত কম হওয়া ব্যবসায়ীদের ‘কারসাজি’ বলে অভিযোগ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আজ বুধবার (১৪ আগস্ট) রংপুর নগরীর শালবন এলাকায় মন্ত্রী তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

টিপু মুনশি বলেন, ঈদের আগে ট্যানারি মালিক ও চামড়া ব্যবসায়ীদের নিয়ে সভা করে আমরা চামড়ার দাম নির্ধারণ করে দিয়েছিলাম। কিন্তু দুঃখজনকভাবে আমরা লক্ষ্য করলাম ঈদের দিন দাম এমন কমে আসলো যা রকানোভাবে গ্রহণযোগ্য নয়। যখনই আমরা চেষ্টা করি কিছু ব্যবসায়ী তার সুযোগ নেয়।

দাম কমার কারণেই কাঁচা চামড়া রফতানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, তাই মনে করেছি চামড়া আমরা এক্সপোর্ট করার সিদ্ধান্ত দিয়ে দেবো। তাহলে আশা করি দামটা বাড়বে। আজকে বোধহয় চামড়া ব্যবসায়ীরা একটা সভা করবেন। তারা বলছেন চামড়া এক্সপোর্ট করলে দেশীয় শিল্পের ক্ষতি হবে। দেখা যাক কি হয়। দেখা যাক যেটা ঠিক করা হয়েছিল তারা তা মানেন কি না। আশা করি এই পরিস্থিতির উন্নতি হবে।

কি ধরনের চামড়া, কিভাবে রফতানি হবে এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, তা রফতানিকারকরা বুঝবে। তবে যেভাবে রফতানি করা হোক এতে তৃণমূলের চামড়ার দাম বাড়বে এটাই উদ্দেশ্য।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
আলী ১৪ আগস্ট, ২০১৯, ১২:০৬ পিএম says : 0
জনগনে সরকার থাকলে ত্রমন হতো না সরকারের কোন জবাব দিহিতা নাই ত্রই কারনে আজ সব জাগায় দুরনিতী
Total Reply(0)
Sohrab hosain ১৪ আগস্ট, ২০১৯, ১২:৩৫ পিএম says : 0
ব্যবসায়ীরা মুনাফা অর্জন করবে এটাই স্বাভাবিক কিন্তু ব্যর্থতা শুধু বাণিজ্যমন্ত্রণালয়ের আমি মনে করি এবং তাতে বাংলাদেশের প্রচুর টাকা ক্ষতি হয়েছে দায়ভার সরকারের উপরই বর্তাবে
Total Reply(0)
আজিজুর রহমান ১৪ আগস্ট, ২০১৯, ২:৪০ পিএম says : 0
চামড়া ব্যাবসায়ীরা কারসাজী করায় দেশের লক্ষ লক্ষ টাকার সম্পদ বিনষ্ট হবে, জনগণের জন্য সরকারের কি করা উচিত? চামড়ার দাম নাই অথচ জুতার দাম বেশী।দেশ কি মাফিয়াদের হাতে জিম্মি!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন